রাঙ্গামাটিতে এমএনলারমা’র কর্মীকে গুলি করে হত্যা
প্রকাশ : ২৩ আগস্ট ২০১৮, ১৪:৩০
রাঙ্গামাটিতে এমএনলারমা’র কর্মীকে গুলি করে হত্যা
চট্টগ্রাম ব্যুরো
প্রিন্ট অ-অ+

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলায় মিশন চাকমা (৩২) নামে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (এমএনলারমা)’র এক কর্মীকে গুলি করে হত্যা করা হয়েছে।


বুধবার ঈদুল আযহার দিন রাত আনুমানিক ১০টার দিকে উপজেলার বঙ্গলতলি ইউনিয়নে নিজ বাসায় এসে একদল সশস্ত্র গুলি করে হত্যা করে চলে যায় বলে নিশ্চিত করেছেন বাঘাইছড়ি থানার অফিসার ইনচার্জ আমির হোসেন।


তিনি আরো জানিয়েছেন, প্রাথমিকভাবে পাওয়া তথ্য অনুসারে নিহত মিশন চাকমা পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (এমএনলারমা)’র হয়ে সোর্স (সংবাদ সরবরাহকারী) হিসেবে কাজ করতেন। তাকে যারা হত্যা করেছে তারা পাহাড়ের আরেক আঞ্চলিক দল ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর সশস্ত্র ক্যাডার। এই ব্যাপারে নিহতের পরিবারের সিদ্ধান্ত অনুসারেই পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে বলে জানিয়েছেন বাঘাইছড়ি থানার শীর্ষ এই কর্মকর্তা।


পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (এমএনলারমা) বাঘাইছড়ির উপজেলার সভাপতি সুরেশ কান্তি চাকমা বলেন, ইউপিডিএফের উদয় বিকাশ চাকমা ওরেফে চিক্কিধন চাকমার নেতৃত্বে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। আমরা যতটুকু খবর পেয়েছি প্রায় ঘণ্টাব্যাপী লাঠি দিয়ে আঘাত করে মারাত্মকভাবে আহত কার পর যাওয়ার সময় মৃত্যু নিশ্চিত করে গুলি করা হয়।


ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)’র মুখপাত্র নিরন চাকমা জানিয়েছেন, এই ঘটনার সাথে আমাদের কোনো সম্পৃক্ততা নেই। এটা তাদের আভ্যন্তরীণ বিরোধ হতে পারে।


ধারণা করা যায়, গত সপ্তাহে পাহাড়ের আরেক জেলা খাগড়াছড়ি শহরের স্বনির্ভর বাজার এলাকায় সশস্ত্র হামলায় ইউপিডিএফ এর ৭ নেতাকর্মী সমর্থক ও শুভানুধ্যায়ী হত্যার ঘটনার প্রতিশোধ হিসেবেই এই ঘটনা ঘটে থাকতে পারে। কারণ ওই হত্যাকাণ্ডের পর ঘটনার জন্য পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি( এমএনলারমা)’কে দায়ী করে আসছিল ইউপিডিএফ নেতারা।


বিবার্তা/তৌহিদ/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com