বঙ্গবন্ধু সেতুতে ৩২ ঘণ্টায় ৩ কোটি টাকার টোল আদায়
প্রকাশ : ২২ আগস্ট ২০১৮, ১৫:৪১
বঙ্গবন্ধু সেতুতে ৩২ ঘণ্টায় ৩ কোটি টাকার টোল আদায়
মোল্লা তোফাজ্জল, টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

উত্তরবঙ্গের প্রবেশদ্বার টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতুতে গত বছর ঈদের চেয়ে এবার দুই কোটি ২৯ লাখের বেশি টাকা টোল আদায় হয়েছে। এতে টোল আদায়ে আগের সব রেকর্ড ভেঙ্গেছে এই সেতু।


ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানবাহনের পরিমাণ বেশি থাকায় গত ৩২ ঘণ্টায় সেতু দিয়ে ৩২ হাজার ৫২৭টি ছোট বড় যানবাহন চলাচল করেছে।


বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের (বিবিএ) বঙ্গবন্ধু সেতু সাইট অফিস সূত্রে জানা গেছে, সোমবার সকাল ৬টা হতে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত টোল আদায় হয়েছে ২কোটি ২৯ লাখ টাকার বেশি। এই সময়ে ছোট-বড় মিলিয়ে পরিবহনের সংখ্যা ছিল ৩২ হাজার ৫২৭টি।


আবার মঙ্গলবার সকাল ৬টা হতে দুপুর ২টা পর্যন্ত সেতু দিয়ে পরিবহন পারাপার হয়েছে ১০ হাজার ১৭৫টি। টোল আদায় হয়েছে ৬৯ লাখ টাকা। সব মিলিয়ে গত ৩২ ঘণ্টায় ৪২ হাজার ৭০২টি পরিবহন সেতু পার হয়েছে। টোল আদায়ের পরিমাণ তিন কোটি টাকা।


তবে এবছর সেতু পারাপারে ট্রাকের সংখ্যা বেশি ছিলো বলে জানিয়েছে সেতু কর্তৃপক্ষ। গত বছর টোল আদায় হয়েছিল ২ কোটি ২৬ লাখ টাকা।


বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ওসি মোশারফ হোসেন জানান, গত বছরের তুলনায় এবছর টোল আদায় বেড়েছে। মহাসড়কে পরিবহন বেশি থাকায় টোল আদায় বেড়েছে। তবে মহাসড়কে ট্রাকের সংখ্যাই ছিল বেশি।


উল্লেখ্য, বঙ্গবন্ধু সেতু টোল আদায়ে কোনো ঠিকাদারি প্রতিষ্ঠান ছাড়াই বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ (বিবিএ) নিজস্ব পরিচালনায় সেতুতে টোল আদায় করা হচ্ছে। এর আগে চলতি বছরের গত ১৪ জুলাই রাত ১২টার দিকে কমিউটার নেটওয়ার্ক সিস্টেম (সিএনএস) এর কাছ থেকে সেতুর টোল আদায় বুঝে নেয় বিবিএ।


বঙ্গবন্ধু সেতু ১৯৯৮ সালের ২৩জুন উদ্বোধন করেন তৎকালীন ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


বিবার্তা/তোফাজ্জল/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com