উত্তরবঙ্গগামী যান চলাচলে ধীরগতি, বিচ্ছিন্ন জট
প্রকাশ : ২১ আগস্ট ২০১৮, ১৭:৫৩
উত্তরবঙ্গগামী যান চলাচলে ধীরগতি, বিচ্ছিন্ন জট
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা-টাঙ্গাইল বঙ্গবন্ধু সেতু মহাসড়কে মঙ্গলবার যানবাহনের প্রচণ্ড চাপ রয়েছে। সকাল থেকে দুপুর পর্যন্ত উত্তরবঙ্গগামী যানবাহনগুলো অত্যন্ত ধীরগতিতে চলাচল করছে। আবার কোথাও কোথাও খণ্ড খণ্ড যানজট সৃষ্টি হয়।


বঙ্গবন্ধু সেতুর পূর্বপ্রান্তে রাতে টোল আদায় কিছু সময় বন্ধ থাকার কারণে সেতু এলাকায় যানজট সৃষ্টি হয়। ফলে এলেঙ্গা থেকে ভূঞাপুর পর্যন্ত প্রায় ২০ কিলোমিটার আঞ্চলিক সড়কে তীব্র যানজট সৃষ্টি হয়।


এছাড়া দুপুরে করটিয়া থেকে রাবনা বাইপাস পর্যন্ত মহাসড়কে যানজট লক্ষ্য করা যায়। গাজীপুরের চন্দ্রা হতে মির্জাপুর পর্যন্ত থেমে থেমে যান চলাচল করছে। উত্তরবঙ্গের প্রবেশদ্বার এলেঙ্গা বাসস্ট্যান্ডে দেখা যায় জীবনের ঝুঁকি নিয়ে ট্রাক ও বাসের ছাদে মানুষ ছুটে চলছেন নাড়ীর টানে। যানবাহনের ধীরগতি ও প্রচণ্ড রোদে ভোগান্তির শিকার হচ্ছেন তারা।


এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির সার্জেন্ট আজিজুর রহিম তালুকদার বলেন, রাতে বঙ্গবন্ধু সেতুতে টোল আদায় কিছু সময় বন্ধ থাকায় সেতু এলাকায় যানজট ছিল। যানবাহনের অতিরিক্ত চাপ থাকায় উত্তরবঙ্গগামী যানগুলো ধীর গতিতে চলছে।


ঢাকা থেকে ভূঞাপুরগামী রোকন মোল্লা নামের এক যাত্রী জানান, করটিয়া থেকে রাবনা বাইপাস পর্যন্ত যানজট রয়েছে। কালিয়াকৈর এলাকায় ঢাকামুখী যানগুলো বন্ধ করে দিয়ে উত্তরবঙ্গগামী যানগুলো চার লেনেই ছেড়ে দেয়া হয়েছে। এতে ঘরমুখো মানুষের ভোগান্তি কম হচ্ছে।


গোড়াই হাইওয়ে পুলিশের ওসি একেএম কাউছার বলেন, আমার এলাকায় মহাসড়কে যানচলাচলের ধীরগতি রয়েছে তবে যানবাহন আটকে নেই।


টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় বলেন, ঈদুল আযহায় ঘরমুখো মানুষের নির্বিঘ্নে বাড়ি ফেরা নিশ্চিত করতে মহাসড়কে টাঙ্গাইল জেলা পুলিশ অত্যন্ত তৎপর রয়েছে।পুলিশের ৭২৩ জন সদস্য ও ২০০ জন আনসার সদস্য নিরলসভাবে কাজ করছেন।


বিবার্তা/তোফাজ্জল/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com