শিরোনাম
ঈদ জামাতের জন্য প্রস্তুত রংপুরের ঈদগাহগুলো
প্রকাশ : ২০ আগস্ট ২০১৮, ১৪:২০
ঈদ জামাতের জন্য প্রস্তুত রংপুরের ঈদগাহগুলো
রংপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পবিত্র ঈদুল আযহা উদযাপনের জন্য প্রস্তুত উত্তরের বিভাগীয় নগরী রংপুর। ইতোমধ্যে ঈদের নামাজ আদায়ের জন্য সবধরনের প্রস্তুতি শেষ হয়েছে ঈদগাহ ঘিরে। এবার রংপুর মহানগরীতে ঈদুল আযহার প্রধান জামাত কালেক্টরেট ঈদগাহ ময়দানে সকাল সাড়ে ৮টায় অনুষ্ঠিত হবে।


কালেক্টরেট ঈদগাহে জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদসহ রংপুর বিভাগীয় কমিশনার, সিটি মেয়র, জেলা প্রশাসক, পুলিশ সুপার ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মীসহ সর্বস্তরের প্রায় ত্রিশ হাজার মুসল্লি ঈদ জামাতে অংশ নেবেন।


ইসলামিক ফাউন্ডেশন সূত্র জানিয়েছে, আবহাওয়া খারাপ থাকলে কালেক্টরেট ঈদগাহের পরিবর্তে কাচারী বাজার কোর্ট জামে মসজিদে সকাল পৌনে ৯টায় প্রথম জামাত সোয়া ৯টায় দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হবে।


রংপুর পুলিশ লাইন মাঠে সকাল ৮টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে। আবহাওয়া খারাপ থাকলে পুলিশ লাইন জামে মসজিদে একই সময়ে জামাত অনুষ্ঠিত হবে। এছাড়া রংপুর মহানগরীর বেশির ভাগ মসজিদ, মাদ্রাসা ও ঈদগাহে সকাল সাড়ে ৭টা থেকে সকাল ১০টা পর্যন্ত ঈদের জামাত অনুষ্ঠিত হবে।



এদিকে ঈদকে ঘিরে পুরো রংপুর নগরীকে ঈদ মোবারক লেখা রঙিন পতাকা ও আলোকসজ্জায় বর্ণিল সাজে সাজানো হয়েছে। গুরুত্বপূর্ণ ঈদগাহ ময়দানসহ নগরীর বিভিন্ন পয়েন্টে বসানো হয়েছে সিসি ক্যামেরা। সড়ক পথে শৃঙ্খলা ফেরাতে রয়েছে পুলিশ চেকপোস্ট। ঈদে মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে চার স্তরের নিচ্ছিদ্র নিরাপত্তা বলয় তৈরি করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।


বাংলাদেশ পুলিশের রংপুর রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য জানান, উৎসবমুখর পরিবেশে মানুষ যাতে নির্বিঘ্নে নিরাপদে ঈদ উদযাপন করতে পারে, সে জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পরক্ষ থেকে সকল ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে।


বিবার্তা/সোহেল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com