ঈদযাত্রা নিরাপদ করতে, লালমনিরহাটে পুলিশের বিশেষ চেকপোস্ট
প্রকাশ : ২০ আগস্ট ২০১৮, ১২:২১
ঈদযাত্রা নিরাপদ করতে, লালমনিরহাটে পুলিশের বিশেষ চেকপোস্ট
লালমনিরহাট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঈদযাত্রা নিরাপদ করতে লালমনিরহাট জেলা পুলিশ বিশেষ চেকপোস্ট বসিয়ে যাত্রী ও চালকদের সচেতনতা বৃদ্ধি করছেন।


জেলা শহরের বাস টার্মিনাল এবং পাটগ্রাম শহরের চৌরাঙ্গী মোড় ও সরকারি কলেজ গেটে বসানো হয়েছে বিশেষ চেকপোস্ট ও সচেতনতা ক্যাম্প। এসব ক্যাম্পে বৈধ কাগজপত্রহীন যানবাহন আটকে দিয়ে মামলা দিচ্ছে ট্রাফিক পুলিশ।


লালমনিরহাট ট্রাফিক বিভাগের সার্জেন্ট আল ফরিদ জানান, যানবাহনের ফিটনেস ও চালকদের বৈধ কাগজপত্র চেক করা হচ্ছে এসব চেকপোস্টে। এ ছাড়াও দুর্ঘটনা এড়াতে চালক ও যাত্রীর মাঝে সচেতনতা বাড়াতে ক্যাম্পেইন করা হচ্ছে। বৈধ কাগজ পত্র দেখাতে ব্যর্থ হওয়ায় ঢাকা লালমনিরহাট মহাসড়কে চলা বরকত ট্রাভেলসের একটি, হানিফ পরিবহনের ২টি, রোজিনা পরিবহনের একটি ও তুনা পরিবহনের একটি বাস আটক করে মামলা দেয়া হয়েছে। গত ১৭ আগস্ট শুরু হওয়া এ বিশেষ এ চেকপোস্ট থাকবে আগামী ২৫ আগস্ট পর্যন্ত।


ছাদে ও অতিরিক্ত যাত্রী নিয়ে যাত্রা না করতে, অপরিচিত কারো দেয়া খাবার না খেতে এবং অজ্ঞান পার্টি ও পকেটমার চক্র থেকে নিজেকে নিরাপদ রাখতে প্রতিটি বাসের যাত্রীর প্রতি আহবান জানানো হচ্ছে। এ ছাড়াও আসন্ন ঈদ যাত্রা নিরাপদ করতে শহরে গুরুত্ব পূর্ণ স্থানে বসানো হয়েছে ট্রাফিক ব্যবস্থা। শহর ও কোরবানির পশুর হাটগুলোতে পুলিশি টহলও বৃদ্ধি করা হয়েছে।


লালমনিরহাট পুলিশ সুপার এসএম রশিদুল হক জানান, জনগণের নিরাপত্তা দেয়া পুলিশের গুরুত্ব একটি কাজ। যাত্রীদের নিরাপদে বাড়িতে পৌঁছতে জনসচেতনতা বাড়াতে পুলিশি টহল ও ট্রাফিক চেকপোস্ট বাড়ানো হয়েছে। সড়কে জনদুর্ভোগ রোধে ট্রাফিক আইন মেনে চলতে এবং জননিরাপত্তায় পুলিশ সদস্যদের সহযোগিতা করতে সকলের প্রতি আহবান জানান তিনি।


বিবার্তা/জিন্না/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com