বিসিসিতে কোরবানির পশু জবাইয়ে ১৩৫ স্থান
প্রকাশ : ১৯ আগস্ট ২০১৮, ২০:১০
বিসিসিতে কোরবানির পশু জবাইয়ে ১৩৫ স্থান
বরিশাল ব্যুরো
প্রিন্ট অ-অ+

পবিত্র ঈদ উল আজহায় বরিশাল সিটি কর্পোরেশনের (বিসিসি) ৩০টি ওয়ার্ডে পশু জবাইয়ের জন্য ১৩৫টি স্থান নির্ধারণ করা হয়েছে। যা গত বছরের নির্ধারিত স্থানের থেকে ৩৯ টি কম। তবে এতে পশু কোরবানি দিতে সাধারণ মানুষকে কোন ভোগান্তি হবে না বলে দাবী করছেন বিসিসি কর্তৃপক্ষ।


বিসিসি সূত্র জানায়, পরিবেশ দূষণরোধে নির্দিষ্ট স্থানে পশু কোরবানি করার বিষয়ে মন্ত্রনালয় থেকে একটি নির্দেশনা দেয়া হয়েছিলো। এর ধারাবাহিকতায় গত ৩ বছর ধরে বরিশাল সিটি কর্পোরেশনের উদ্যোগে কোরবানির পশু জবাইয়ের জন্য প্রতিটি ওয়ার্ডে স্থান নির্ধারন করা হয়। এবারও সেইভাবে স্থান নির্ধারন করা হয়েছে। তবে পশু কোরবানির হার বেড়ে যাওয়ায় গত বছর নির্ধারিত স্থানের সংখ্যা বাড়ানো হলেও সবজায়গাতে পশু কোরবানি হয়নি। তাই এ বছর যাচাই-বাছাই করে গত বছরের থেকে ৩৯টি স্থান কমিয়ে ১৩৫টি স্থান নির্ধারণ করা হয়েছে। ইতিমধ্যে এই তথ্য জনগণকে জানানোর জন্য সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলরদের নির্দেশ দেয়া হয়েছে। পাশাপাশি হ্যান্ডবিল, মাইকিং করার প্রস্তুতিও হাতে নেয়া হয়েছে।


নির্দিষ্টস্থানে পশু জবাই করা হলে বিসিসির কর্মীরা দ্রুত ও অল্প সময়ের মধ্যে বর্জ্য অপসারণ করে পরিবেশ সুন্দর এবং দূষণমুক্ত রাখতে পারবে বলে দাবী করেছেন সিটি করপোরেশনের পরিচ্ছন্নতা বিভাগের কর্মকর্তা দীপক লাল মৃধা।


বিবার্তা/আরিফুল/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com