পাচারকালে ৭৪ বস্তা ভিজিএফের চাল আটক
প্রকাশ : ১৯ আগস্ট ২০১৮, ১১:৫৫
পাচারকালে ৭৪ বস্তা ভিজিএফের চাল আটক
চুয়াডাঙ্গা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চুয়াডাঙ্গা পৌরসভা কার্যালয় থেকে কাউন্সিলর ও কর্মকর্তাদের অনুপস্থিতিতে রাতের আঁধারে আবর্জনা ফেলার নম্বর বিহীন একটি মিনি ট্রাকে করে ভিজিএফের চাল পাচারকালে জনতার হাতে ধরা খায়। পরে জনতার সম্মিলিত প্রতিবাদ ও বাঁধার মুখে চাল বোঝাই ট্রাকটি থানায় নিয়ে যায় পুলিশ।


শনিবার রাত ১০টায় চুয়াডাঙ্গা পৌরসভা কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।


ঘটনার প্রতিবাদে ওই রাতেই প্রতিবাদী ছাত্র-জনতা চুয়াডাঙ্গা জেলা শহরে মেয়র ওবাইদুর রহমান চৌধুরী জিপুর অপসারণ দাবি করে বিক্ষোভ মিছিল বের করে।


জানা যায়, শনিবার দিনগত রাত ১০টার সময় চাল বোঝাই একটি মিনি ট্রাক চুয়াডাঙ্গা পৌরসভা কার্যালয়ের ভিতর থেকে প্রধান প্রবেশ দ্বার অতিক্রম করে রাস্তায় উঠতে দেখে ওই স্থানে উপস্থিত জনগণের মনে সন্দেহের সৃষ্টি হয়। এ সময় পৌরসভার সামনে দিয়ে চলাচলকারী ও উপস্থিত লোকজন দ্রুত একত্রিত হয়ে চাল বোঝাই ট্রাকটি আটক করে। এ সময় ট্রাকচালক খোকনের সাথে প্রতিবাদী জনতার কথা বিনিময় হয়। একপর্যায়ে ট্রাক চালক খোকন জানায়, সে এর আগেও গত দুই রাতে আবর্জনা ফেলা এই ট্রাকে করে পৌর সভার ভিজিএফের চাল নিয়ে গেছে।



ট্রাকটি আটকের কিছু সময় পর ঘটনাস্থলে পুলিশের একটি পিকআপ ভ্যান আসে। এর কিছু সময় পর চুয়াডাঙ্গার অতিরিক্ত পুলিশ সুপার কলিমুল্লা ঘটনাস্থলে এসে চাল বোঝাই ট্রাকটি থানায় নিয়ে যেতে উপস্থিত পুলিশদের নির্দেশ দেন।


এদিকে, ঘটনার আকস্মিকতায় ওই রাতেই প্রতিবাদী ছাত্র-জনতা এক হয়ে চুয়াডাঙ্গা শহরে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলের শ্লোগান ছিল ভিজিএফের চাল পাচারের বিচার চাই, করতে হবে। চাল পাচারকারী মেয়র জিপুর অপসারণ চাই, করতে হবে।



রাতে চুয়াডাঙ্গার অতিরিক্ত পুলিশ সুপার কলিমুল্লাহ জানান, আটক ওই ট্রাকে ৪৪ কেজি ওজনের মোট ৭৪ বস্তা চাল পাওয়া গেছে। ট্রাকের সব চাল জব্দ করা হয়েছে। জব্দকৃত ওই চালের সর্বমোট ওজন দাঁড়িয়েছে ৩ হাজার ২৫৬ কেজি। তবে, ট্রাকের চালক খোকনকে আটক করা হয়নি।


অতিরিক্ত পুলিশ সুপার বলেন, বিষয়টি নিয়ে রবিবার আইনগত ব্যবস্থা নেয়া হবে।


বিবার্তা/বাণী/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com