শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে পারাপারের অপেক্ষায় ৩০০ গাড়ি
প্রকাশ : ১৮ আগস্ট ২০১৮, ০৯:৫৫
শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে পারাপারের অপেক্ষায় ৩০০ গাড়ি
মুন্সীগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দক্ষিণবঙ্গের ২১টি জেলার প্রবেশদ্বার মুন্সীগঞ্জের শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ৩০০ গাড়ি পারাপারের অপেক্ষায় আছে। নাব্যতা সমস্যা পুরোপুরিভাবে নিরসন না হলেও ঘাট এলাকায় গাড়ির চাপ স্বাভাবিক বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।


শনিবার সকাল থেকেই নৌরুটে ১১টি ফেরি চলাচল করছে। কে-টাইপ, মাঝারি ফেরির সাথে দুটি ডাম্প ফেরি চলাচল করছে নৌরুটে। সকাল ৮টার দিকে ঘাট এলাকায় পারের অপেক্ষায় ২০০ গাড়ি অবস্থান করছে।


বিআইডাব্লিউটিসির শিমুলিয়া ঘাটের উপমহাব্যবস্থাপক শাহ মোঃ খালেদ নেওয়াজ জানান, নৌরুটে বর্তমানে ১১টি ফেরি চলাচল করছে। নাব্যতা সংকটের কারণে চ্যানেলের মুখে ডাম্পফেরিগুলো চালাতে সমস্যা হচ্ছে।


তিনি বলেন, বিআইডাব্লিউটিএর ড্রেজিং বিভাগ বলছে ডাম্প ও রো রো ফেরি চালানোর জন্য উপযোগী বর্তমানে। কিন্তু নৌ-রুট ফেরি চালানোর জন্য উপযোগী নামে একই শাখার আরেকটি বিভাগ বলছে চ্যানেলের মুখে নাব্যতা সংকটের কারণে বড় ফেরি চালানো এখনো উপযোগী নয়। এই নিয়ে তাদের মধ্যে সমস্যা দেখা দিয়েছে।



বিআইডাব্লিউটিএর মেরিন কর্মকর্তা মোহাম্মদ আলী জানান, ডাম্প ফেরি চ্যানেলে চালানোর উপযোগী কিনা সেই বিষয়ে ট্রায়াল দেয়া হবে।


বিআইডাব্লিউটিএর শিমুলিয়া ঘাট পরিদর্শক মোঃ সোলেমান বলেন, সকাল থেকেই যাত্রীদের চাপ লক্ষ্য করা গেছে লঞ্চ ঘাট এলাকায়। ৮৭টি লঞ্চের মাধ্যমে যাত্রীরা পারাপার হচ্ছেন। তবে চাপ থাকলেও যাত্রীরা ভোগান্তি ছাড়াই যাতায়াত করছে।


বিবার্তা/মুন্না/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com