ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজট
প্রকাশ : ১৭ আগস্ট ২০১৮, ১৬:০৮
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজট
কুমিল্লা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

৩২ কিলোমিটার সড়ক জুড়ে যানজট সৃষ্টি হয়েছে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মেঘনা-গোমতী সেতুর দুই পাশে। বৃহস্পতিবার সকাল থেকে থেমে থেমে চলছে গাড়ি।


মঙ্গলবার বিকেল থেকে এই যানজটের সৃষ্টি হয় বলে জানান হাইওয়ে পুলিশের কুমিল্লা রিজিওনের পুলিশ সুপার নজরুল ইসলাম। যানজটের আটকা পড়ে যাত্রী ও পশু বিক্রেতারা পড়েছেন চরম দুর্ভোগে ।


মঙ্গলবার বিকেল থেকে শুরু হওয়া যানজটের পরিমান কম থাকলেও পরবর্তীতে তার আকার দীর্ঘ হতে থাকে। যানজটের পরিমান উঠা-নামার মধ্যেই বৃহস্পতিবার সকালে মেঘনা-গোমতী সেতুর দুইপাশে ৩০-৩২ কিলোমিটার যানজট অব্যাহত রয়েছে বলে জানান হাইওয়ে পুলিশ।


পুলিশ সূত্রে জানা যায়, ৩২ কিলোমিটার দীর্ঘ যানজটের মধ্যে মহাসড়কের কুমিল্লা দাউদকান্দি মেঘনা-গোমতী সেতুর টোলপ্লাজা থেকে চান্দিনার মাধাইয়া পর্যন্ত ২২ কিলোমিটার এবং মুন্সিগঞ্জ জেলার অংশে ১০ কিলোমিটার যানজট লেগে আছে।


চারলেন মহাসড়কে স্বাভাবিক ভাবে চান্দিনা থেকে মেয়র হানিফ ফ্লাইওভারে পৌঁছাতে ২ ঘন্টা লাগার কথা অথচ তীব্র যানযটে এখন লাগছে ৬ থেকে ৭ ঘন্টা।


ভুক্তভোগী এক মহিলা যাত্রী অধিকার নিউজকে জানান, সকাল ৯টায় চান্দিনা থেকে রওনা হয়েছিলাম এত বেশি জ্যাম ছিল যে ঢাকায় পৌঁছাতে সন্ধ্যা হয়। প্রচন্ড গরমে দুধের বাচ্চা নিয়ে আর কত পারি।


কুমিল্লা নগরীর কান্দিরপাড় হাজী মান্নান স্টোরের ব্যবসায়ী মো. আবদুল আউয়াল জানান, ‘সারা বছরের তুলনায় ঈদ উৎসব আসলে আমাদের বেচাকেনার পরিমানটা একটু বাড়ে। কিন্তু ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার অংশে গত কয়েকদিনের দীর্ঘ যানজটের কারণে ঢাকা যেতে পারছি না। ঈদ উৎসবের জন্য নতুন পোশাক না আনতে পারলে ব্যবসা করবো কি ভাবে।


হাইওয়ে পুলিশের কুমিল্লা রিজিওনের পুলিশ সুপার নজরুল ইসলাম জানান, মেঘনা সেতুর কাছে গার্মেন্ট শ্রমিকরা কিছুক্ষনের জন্য মহাসড়ক অবরোধ করলে যানবাহনের দীর্ঘ লাইন লেগে যায়। মঙ্গলবার বিকেল থেকে শুরু হওয়া যানজট দীর্ঘ আকার ধারণ করেছে। মহাসড়কের মেঘনা-গোমতী ও মেঘনা সেতুর উভয় দিকে যানজটের সৃষ্টি হয়। এছাড়াও ঈদকে সামনে রেখে পন্যবাহী যানবাহন ও বেড়ে গেছে যার প্রভাবে পড়ছে সড়কে। এদিকে যানজটে আটকে পড়ে শতশত যানবাহনের হাজার হাজার যাত্রী দুর্ভোগে পড়ে।


বিবার্তা/তৌহিদ/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com