ঈদযাত্রার আগেই ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানজট
প্রকাশ : ১৬ আগস্ট ২০১৮, ১২:১৮
ঈদযাত্রার আগেই ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানজট
কুমিল্লা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লায় প্রায় ৩২ কিলোমিটারের যানজট সৃষ্টি হয়েছে। বুধবার মধ্যরাত থেকে এই যানজট শুরু হয়েছে।


ঈদযাত্রায় যানজট থেকে বাঁচতে আগেই রওনা হওয়া যাত্রীদের ঘণ্টার পর ঘণ্টা সড়কে বসে থেকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। গাড়ির চালক ও যাত্রীরা বলছেন, কুমিল্লার দাউদকান্দি থেকে ঢাকা যাতায়াতের ২ ঘণ্টার রাস্তায় প্রায় ৬-৭ ঘণ্টা সময় লেগে যাচ্ছে।


পুলিশ সূত্রে জানা যায়, ৩২ কিলোমিটার দীর্ঘ যানজটের মধ্যে মহাসড়কের কুমিল্লা দাউদকান্দি মেঘনা-গোমতী সেতুর টোলপ্লাজা থেকে চান্দিনার মাধাইয়া পর্যন্ত ২২ কিলোমিটার এবং মুন্সিগঞ্জ জেলার অংশে ১০ কিলোমিটার যানজট লেগে আছে।


যাত্রী ও চালকদের অভিযোগ, মেঘনা-গোমতী সেতুর টোলপ্লাজা সেতু এবং দাউদকান্দির টোলপ্লাজায় ওজন নিয়ন্ত্রণ স্কেলে টাকা আদায়ে ধীরগতি এবং অতিরিক্ত গাড়ির চাপ ও বেপরোয়া গতিতে এলোপাতারি গাড়ি চলাচলের কারণে তারা ফোর লেনের তেমন সুফল পাচ্ছেন না।


যানজটে আটকা পড়ে যাত্রী ছাড়াও পণ্যবাহী যানবাহন, অ্যাম্বুলেন্সকে সীমাহীন দুর্ভোগে পড়তে হচ্ছে। এছাড়া ঈদ উপলক্ষে সামনে কয়েকদিন সড়কে মালবাহী গাড়ি চলবে না বিধায় সেই চাপ সড়কে পড়েছে। ট্রাফিক সপ্তাহের প্রভাবও পড়েছে।


তবে সবচেয়ে বেশি দুর্ভোগে পড়েছেন ঈদের বাজারে আনা-নেয়া পশুর যানবাহনগুলো। ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থাকার ফলে পশুর বিভিন্ন শারীরিক সমস্যা, খাদ্য নিয়ে চিন্তায় পড়েছে ব্যবসায়ীরা।


কুমিল্লার সিনিয়র সহকারী পুলিশ সুপার (দাউদকান্দি সার্কেল) মহিদুল ইসলাম বলেন, ঢাকামুখী দাউদকান্দি টোল প্লাজা থেকে কুমিল্লা অংশের ১০ থেকে ১২ কিলোমিটার যানজট রয়েছে। দাউদকান্দি টোল প্লাজায় আটটি বুথ রয়েছে। কিন্তু সেতুতে গাড়ি উঠতে পারছে একটি। এখানে একটি জটলার সৃষ্টি হয়েছে। পাশাপাশি কোনো গাড়ি রাস্তায় নষ্ট হলে তা সরাতে বেশ সময় লাগে।


বৃহস্পতিবার সকাল সোয়া ১০টার দিকে দাউদকান্দি মডেল থানার ওসি (তদন্ত) নুরুল ইসলাম জানান, ট্রাফিক সপ্তাহে মামলার ভয়ে ফিটনেসবিহীন অনেক গাড়ি রাস্তায় নামানো হয়নি। গত ২ দিন ধরে রাস্তায় নামানো হয়েছে এসব গাড়ি।


তিনি বলেন, এছাড়া ঈদের ৩ দিন আগে থেকে পণ্যবাহী যানবাহন চলাচল বন্ধ রাখা হবে বলে এসব গাড়ির চাপও বেড়ে গেছে। তাই সেতু এলাকায় সৃষ্টি হওয়া যানজট ফোর লেনে ছড়িয়ে পড়েছে।


আগামীকাল শুক্রবার আরো যানজটের আশঙ্কা করছে থানা ও হাইওয়ে পুলিশ।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com