বিনম্র শ্রদ্ধায় রংপুরে জাতির পিতাকে স্মরণ
প্রকাশ : ১৫ আগস্ট ২০১৮, ১৬:০৭
বিনম্র শ্রদ্ধায় রংপুরে জাতির পিতাকে স্মরণ
রংপুর ব্যুরো
প্রিন্ট অ-অ+

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী, স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে বিনম্র শ্রদ্ধা স্মরণ করে নানা আয়োজনে রংপুরে জাতীয় শোক দিবস পালিত হচ্ছে।


বুধবার সকাল ৭টার পর নগরীর বিভিন্ন স্থান থেকে সর্বস্তরের মানুষের শ্রদ্ধার আর ভালোবাসার স্রোত যেতে থাকে জিলা স্কুল মোড়ে বঙ্গবন্ধুর ম্যুরালের দিকে। ‘জয় বাংলা-জয় বঙ্গবন্ধু’ শ্লোগানে মুখরিত হয়ে উঠে পুরো এলাকা।


রংপুর বিভাগীয় কমিশনার কাজী হাসান আহমেদ, বাংলাদেশ পুলিশের রংপুর রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য, রংপুর সিটি কর্পোরেশন মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, পুলিশ সুপার মিজানুর রহমান, জেলা প্রশাসক এনামুল হাবীব, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট ছাফিয়া খানমসহ রংপুর বিভাগীয় ও জেলা প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তারা, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করিম রাজু, মহানগর সভাপতি সাফিয়ার রহমান সফি, সাধারণ সম্পাদক বাবু তুষার কান্তি মণ্ডলসহ জেলা ও মহানগর যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা লীগ, শ্রমিক লীগ, জয়বাংলা সাংস্কৃতিক জোট, সম্মিলিত সাংস্কৃতিক জোটের নেতাকর্মীরা শোক র‌্যালির মধ্য দিয়ে বঙ্গবন্ধুর ম্যুরালে ফুলের শ্রদ্ধা নিবেদন করেন।



পরে অন্যান্য সরকারি, আধা-সরকারি প্রতিষ্ঠান এবং সাংস্কৃতিক, সামাজিক, স্বেচ্ছাসেবী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ সর্বস্তরের মানুষের ফুলে ফুলে ভরে যায় বঙ্গবন্ধুর ম্যুরাল।


এদিকে রংপুর মহানগরীসহ জেলার বিভিন্ন স্থানে জাতির জনক শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের সদস্যদের ৪৩তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে জাতীয় পতাকা অর্ধনমিত, দলীয় পতাকা উত্তোলন, কালো ব্যাচ ধারণ, শোক র‌্যালি, আলোচনা সভা, শিশু-কিশোর প্রবন্ধ লেখা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও কাঙালি ভোজসহ মিলাদ মাহফিলের আয়োজন করেছে আওয়ামী লীগসহ বিভিন্ন সরকারি, বেসরকারি, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলো। ধর্মীয় প্রতিষ্ঠানগুলোতে রয়েছে বিশেষ প্রার্থনার আয়োজন।


বিবার্তা/সোহেল/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com