লালমনিরহাটে ট্রাফিক সপ্তাহে ১৫০০ মামলা
প্রকাশ : ১৪ আগস্ট ২০১৮, ১৭:৪৩
লালমনিরহাটে ট্রাফিক সপ্তাহে ১৫০০ মামলা
লালমনিরহাট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ট্রাফিক সপ্তাহ শুরু হওয়ার পর থেকে লালমনিরহাটের সড়ক-মহাসড়কগুলোতে লাইসেন্সবিহীন ভারী যানবাহনের চলাচল বন্ধ রয়েছে। শিক্ষার্থীদের নিরাপদ সড়ক আন্দোলনের পর থেকেই নড়েচড়ে বসেছে চালক ও মালিকরা।


সম্প্রতি মন্ত্রিসভায় নতুন আইন অনুমোদিত হয়েছে। দেশব্যাপী চলছে পুলিশের পক্ষ থেকে ট্রাফিক সপ্তাহ। এ অবস্থায় লালমনিরহাটের সব উপজেলায় কমে গেছে লাইসেন্সবিহীন যানবাহনের চলাচল।


গত ৫ আগস্ট থেকে শুরু হওয়া ট্রাফিক সপ্তাহ শুরু হয়। মঙ্গলবার সকাল থেকে জেলার গুরুত্বপূর্ণ সড়কের মোড়ে মোড়ে বসানো হয় চেকপোস্ট। ট্রাফিক আইন মেনে চলতে রোভার স্কাউট ও পুলিশ সদস্যরা যানবাহন চলাচলে বিভিন্ন উপদেশসহ বিতরণ করছে সচেতনতামূলক লিফলেট।


লালমনিরহাট পুলিশ সার্জেন্ট আল ফরিদ জানান, লালমনিরহাট জেলা শহরসহ আদিতমারী, কালীগঞ্জ, হাতিবান্ধা ও পাটগ্রাম উপজেলার বেশ কয়েকটি পয়েন্টে ড্রাইভিং লাইসেন্স, গাড়ির কাগজপত্র, মোটরসাইকেল চালকদের হেলমেট না থাকা ও ট্রাফিক আইন অমান্য করে গাড়ি চালানোয় মামলা দেয়া হচ্ছে।


লালমনিরহাট ট্রাফিক অফিসের পুলিশ পরিদর্শক (টিআই) মো. তারিকুল ইসলাম জানান, গত রবিবার (৫ আগস্ট) থেকে মঙ্গলবার (১৪ আগষ্ট) বিকাল পর্যন্ত গেল ১০দিনে প্রায় ১৫২০টি যানবাহনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। ড্রাইভিং লাইসেন্স, গাড়ির কাগজপত্র, মোটরসাইকেল চালকদের হেলমেট না থাকা ও ট্রাফিক আইন মেনে না চালানোয় এই মামলাগুলো দেয়া হচ্ছে। বর্তমানে বৈধ কাগজপত্র না থাকায় অনেকেই যানবাহন নিয়ে সড়কে নামছে না।



ট্রাফিক সপ্তাহ চলাকালীন যেসব মোটর সাইকেল ও যানবাহনের কাগজপত্র আপডেট ছিল পুলিশের পক্ষ থেকে তাদেরকে ফুলেল শুভেচ্ছা দেয়া হয়। এছাড়া জেলা শহরের বিভিন্ন স্থানে নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ মোবাইল কোর্ট বসিয়ে ২৪টি যানবাহনের মামলার বিপরীতে ১৭ হাজার ৩০০ টাকা জরিমানা আদায় করেন।


বিবার্তা/জিন্না/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com