বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়কে স্বস্তি
প্রকাশ : ১৪ আগস্ট ২০১৮, ১৭:২১
বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়কে স্বস্তি
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বঙ্গবন্ধুসেতু-ঢাকা মহাসড়ক যানজটমুক্ত রাখতে নবনির্মিত ২৩টি ব্রিজ উন্মুক্ত করে দেয়া হয়েছে। এতে মহসড়কটিতে যানজট আর থাকবে না বলে আশা করা হচ্ছে।


মঙ্গলবার বিকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ব্রিজগুলো উন্মুক্ত ঘোষণা করেন।


টাঙ্গাইলের এলেঙ্গা থেকে গাজীপুরের ভোগড়া পর্যন্ত প্রায় ৭০কিমি এলাকা জুড়ে চার লেন প্রকল্পের কাজ চলছে। ওই এলাকার ২৩টি ব্রিজের কাজ শেষ হলেও বাকি রয়েছে রঙের কাজ। মহাসড়ক চার লেন করার কাজ প্রায় ৮০ শতাংশ শেষ হয়েছে। পবিত্র ঈদুল আযহায় ঘরমুখো মানুষের যাতায়াতের সুবিধার্থে ২৩টি ব্রিজ উন্মুক্ত করা হয়েছে। চার লেনও ব্যবহারের উপযোগী করা হচ্ছে।


এর মাধ্যমে উত্তরবঙ্গে যেতে এই মহাসড়কে আর যানজটে ভুগতে হবে না বলে আশা করছেন পরিবহন শ্রমিক ও যাত্রীরা।


এদিকে, জেলা পুলিশের ট্রাফিক আইন বিভাগ চারলেন প্রকল্পের যেসব স্থানে কাজ শেষ হয়নি মহাসড়কের সেসব জায়গায় অতিরিক্ত প্রস্তুতি নিয়ে কাজ করার ফলে হঠাৎই যানজট প্রায় উধাও হয়ে গেছে। ঈদুল আযহাকে সামনে রেখে ব্রিজগুলো ব্যবহার উপযোগী হওয়ায় মহাসড়কে আর তেমন কোনো প্রতিবন্ধকতা থাকছে না। ট্রাফিক পুলিশের পর্যাপ্ত নজরদারী আর মহাসড়কের পাশে গরুর হাট না বসালে যাত্রী সাধারণের দীর্ঘদিনের ভোগান্তি কাটিয়ে ঈদে নিরাপদে ঘরে ফেরা মানুষ গন্তব্যে পৌঁছাতে পারবে।


চার লেন প্রকল্পের পরিচালক অমিত কুমার চক্রবর্তী জানান, আগামী ১৭-১৮ আগস্ট মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে মহাসড়কের ২৩টি ব্রিজ উন্মুক্ত করার কথা ছিল। কিন্তু মহাসড়কে মানুষের দুর্ভোগের কথা চিন্তা করে প্রধানমন্ত্রী মঙ্গলবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে মহাসড়কের ২৩টি ব্রিজ উন্মুক্ত ঘোষণা করেন। ব্রিজগুলো উন্মুক্ত করায় মহাসড়কের টাঙ্গাইল অংশে ঈদে যানজট হওয়ার আশঙ্কা থাকবে না।



টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় জানান, অপরিকল্পিতভাবে কেউ যাতে কৃত্রিম যানজট সৃষ্টি করতে না পারে সেজন্য মহাসড়কের পাশে গরুর হাট বসানোয় নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। মহাসড়ক নিস্কণ্টক রাখতে পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হবে, মানুষ যাতে নিরাপদে ঘরে ফিরতে পারে।


বিবার্তা/তোফাজ্জল/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com