শিরোনাম
দিনাজপুরে সেই নার্সদের বিচারের আশ্বাস
প্রকাশ : ১৪ আগস্ট ২০১৮, ১৬:০৪
দিনাজপুরে সেই নার্সদের বিচারের আশ্বাস
ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সামনে সন্তান প্রসবের ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে জড়িত নার্সদের শাস্তি দেয়ার আশ্বাস দিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের রংপুর বিভাগীয় পরিচালক।


ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দীর্ঘদিন থেকে চলে আসা অনিয়ম ও নার্সদের অবহেলা ও গত ১২ আগস্টের ঘটনায় দোষী নার্সদের শাস্তির দাবিতে মঙ্গলবার সকালে ঘণ্টাব্যাপী মানববন্ধন করেছেন এলাকাবাসী। 'সচেতন নাগরিক সমাজ'র ব্যানারে এই মানববন্ধনে বক্তব্য দেন আহবায়ক আরিফ খান জয়, সিপিবি ফুলবাড়ী শাখার সাধারণ সম্পাদক এসএম নুরুজ্জামান জামান, নাগরিক সমাজের নেতা হামিদুলহক প্রমুখ।


পরে বিক্ষোভ মিছিল নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যান তারা। সেখানে তদন্ত করতে যাওয়া স্বাস্থ্য অধিদপ্তরের রংপুর বিভাগীয় পরিচালক ডা. মোস্তাফিজুর রহমানের কাছে তারা ওই ঘটনার বিচার চান। বিচারের আশ্বাস দেন ওই কর্মকর্তা।



উল্লেখ্য ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গত রবিবার পার্বতীপুর উপজেলার হামিদপুর ইউনিয়নের বাঁশপুকুর গ্রামের বাসিন্দা রিকশা চালক আবু তাহেরের স্ত্রীর রিনা বেগম (৩৩) প্রসব ব্যথা নিয়ে যান। কিন্তু নার্সরা কোনো সেবা না দিয়ে বেসরকারি ক্লিনিকে ভর্তি হওয়ার পরামর্শ দিয়ে দোতলা থেকে নামিয়ে দেয়।



পরে প্রসব বেদনা প্রচণ্ড হলে কমপ্লেক্সের সামনে ঘাসের উপরে জনসম্মুখে কণ্যার জন্ম দেন রিনা বেগম। এ ঘটনায় তোলপাড় শুরু হয়। নার্সদের দায়িত্বজ্ঞান নিয়ে প্রশ্ন ওঠে। গঠিত হয় দুটি তদন্ত কমিটি।


বিবার্তা/মেহেদী/কামরুল


<<গাছের নিচে সন্তান প্রসব: দু'টি তদন্ত কমিটি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com