স্বাস্থ্য কমপ্লেক্সে জায়গা না পেয়ে ঘাসের ওপরেই সন্তান প্রসব!
প্রকাশ : ১২ আগস্ট ২০১৮, ২৩:০০
স্বাস্থ্য কমপ্লেক্সে জায়গা না পেয়ে ঘাসের ওপরেই সন্তান প্রসব!
ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেবা নিতে গিয়ে জায়গা পাননি এক প্রসূতি। অগত্যা কমপ্লেক্সের সামনেই জনসম্মুখে সন্তান প্রসব করেছেন তিনি।


তারপরও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে কোনো সেবা বা সহযোগিতা করতে কেউ এগিয়ে আসেনি বলেও অভিযোগ উঠেছে।


প্রত্যক্ষদর্শীরা জানান, পার্শবর্তী পার্বতীপুর উপজেলার হামিপুর ইউনিয়নের বাঁশপুকুর গ্রামের বাসিন্দা রিকশা চালক আবু তাহেরের স্ত্রীর প্রসব বেদনা শুরু হলে রবিবার ভোরে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যান তারা। সেখানে কর্মরত নার্স রোজিনা আক্তার ও আফরোজা খাতুন প্রসব বেদনায় ছটফট করা আবু তাহেরের স্ত্রীকে স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি না করে একটি বেসরকারি ক্লিনিকে নিয়ে যেতে বলে। স্বাস্থ্য কমপ্লেক্সের দ্বিতীয় তলা থেকে তাদের নামিয়ে দেন তারা।


এ সময় রোগীর প্রসব বেদনা আরো তীব্র হলে কমপ্লেক্সের পাশের এক দোকানদারের মা এগিয়ে আসেন। তার সহযোগিতায় খোলা আকাশের নিচে কামরাঙ্গা গাছের নিচে ঘাসের ওপর জনসম্মুখে কন্যা সন্তানের জন্ম দেন ওই নারী। পরে স্থানীয়দের তোপের মুখে প্রসূতি মা ও তার বাচ্চাকে হাসপাতালের বেডে নেয়া হয়।


আবু তাহের বলেন, তার স্ত্রী যখন প্রসব বেদনায় ছটফট করছে সে তখন বারবার দায়িত্বরত নার্সদের অনুরোধ করেও কারো সেবা পাননি। অবশেষে খোলা আকাশের নিচেই তার স্ত্রীকে সন্তান প্রসব করতে হয়েছে।


ওই নারী বলেন, তিনি যখন প্রসব ব্যাথায় কাতর ঠিক তখন ওই সেবিকারা তাকে বলেন- তার পেটে টিউমার আছে! তাকে এখানে প্রসব করা যাবে না। স্থানীয় প্রাইভেট ক্লিনিকে যাবার কথা বলে উপর তলা থেকে নিচে জোর করে নামিয়ে দেয় নার্সরা।


এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুরুল ইসলাম বলেন, ঘটনা আমি লোকমুখে শুনতে পেয়ে সঙ্গে সঙ্গে হাসপাতালে ওই শিশুটির চিকিৎসার ব্যবস্থা করেছি। কর্তব্যহীনতার অপরাধে ওই নার্সদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।


বিবার্তা/মেহেদী/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com