শিরোনাম
ঈদ উপলক্ষে কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে নানা প্রস্তুতি
প্রকাশ : ১১ আগস্ট ২০১৮, ১৭:৫৯
ঈদ উপলক্ষে কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে নানা প্রস্তুতি
মাদারীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আসন্ন ঈদ উপলক্ষে কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটের ঘাট অঞ্চলে আইনশৃঙ্খলা সম্পর্কিত প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। নাব্যতা সংকট আর পদ্মা নদী উত্তাল হওয়ায় শনিবার দুপুরে ঘাটের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণে জেলা প্রশাসন এ সভার আয়োজন করে।


কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে যাতে নাব্যতা সংকটেও ঈদে ঘরমুখো যাত্রীরা নির্বিঘ্নে বাড়ি ফিরতে পারেন সেজন্য নির্দেশ দেন জেলা প্রশাসক ওয়াহিদুল ইসলাম। এ উপলক্ষে ঘাটে নিচ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা ও যাত্রীসেবা নিশ্চিত করতে সভায় বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়।


জেলা প্রশাসক ওয়াহিদুল ইসলাম বলেন, যেহেতু ঈদুল আযহা এবার বর্ষামৌসুমে থাকায় এবং নাব্যতা সংকট থাকায় নৌযান চলাচলে কিছুটা সমস্যা হচ্ছে। এরই মধ্যে রো রো ফেরিগুলো বন্ধ রয়েছে। তবে যাতে নৌযান চলাচলে কোন রকম সমস্যায় পড়তে না হয় সে জন্য ড্রেজিংয়ের মাধ্যমে চ্যানেলটি সচল রাখা হচ্ছে। পবিত্র ঈদুল আযহা উপলক্ষে যাত্রীরা যাতে প্রিয়জনের সাথে নির্বিঘ্নে ঈদ উপভোগ করতে পারেন সে জন্য জেলা প্রশাসক এবং আইন শৃঙ্খলাবাহিনী সার্বক্ষনিক তৎপর থাকবে। এছাড়াও যেকোন অনাকাংখিত দূর্ঘটনা এড়াতে উদ্ধারকারী জাহাজ এরইমধ্যে ঘাটে আনা হয়েছে।


মাদারীপুর পুলিশ সুপার সুব্রত হালদার বলেন, পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছে এবার ঈদে। যাত্রীরা নির্বিঘ্নে ঘরে না ফেরা পর্যন্ত আমাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তৎপর থাকবে।


ঘাট কর্তৃপক্ষ জানায়, ঈদুল আযহা এবার বর্ষামৌসুমে থাকায় এবং নাব্যতা সংকট থাকায় নৌযান চলাচলে কিছুটা সমস্যা হচ্ছে। এরই মধ্যে রো রো ফেরিগুলো বন্ধ রয়েছে। তবে যাতে নৌযান চলাচলে কোন রকম সমস্যায় পড়তে না হয় সে জন্য ড্রেজিংয়ের মাধ্যমে চ্যানেলটি সচল রাখা হচ্ছে।


প্রস্তুতি সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদারীপুর পুলিশ সুপার সুব্রত কুমার হালদার। শিবচর উপজেলা নির্বাহী অফিসার ইমরান আহমেদের সঞ্চালনায় সভায় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার উত্তম কুমার পাঠক, অতিরিক্ত পুলিশ সুপার (শিবচর সার্কেল) সোনাহার আলী মিয়া, শিবচর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা জাকির হোসেন মোল্লা, কাঁঠালবাড়ী ঘাট ট্রাফিক ইন্সেপেক্টর উত্তম কুমার সর্মা, কাঁঠালবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান মোহসিন হোসেন সোহেল বেপারী, লঞ্চ মালিক সমিতির সভাপতি বিএম আতাহার হোসেন প্রমুখ।



এদিকে, ঘাট পরিদর্শন করেছেন বিআইডব্লিউটিএ'র চেয়ারম্যান কমরেড এম মোজাম্মেল হক। পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের তিনি বলেন, একেতো বর্ষা মৌসুম তারপর আবার স্রোতে প্রচুর পলি জমে নাব্যতা সংকট দেখা দিয়েছে। তারপরও যাত্রীদের সেবা নিশ্চিত করতে কর্তৃপক্ষ যথাযথ দায়িত্ব পালন করবে।


বিবার্তা/রবিউল/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com