শিরোনাম
‘বাংলাদেশে এই মুহূর্তে সড়ক দুর্ঘটনাই মূল ঘাতক’
প্রকাশ : ১১ আগস্ট ২০১৮, ১৫:১৯
‘বাংলাদেশে এই মুহূর্তে সড়ক দুর্ঘটনাই মূল ঘাতক’
কুমিল্লা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, সড়ক দুর্ঘটনা রোধে চালকের দক্ষতা যেমন প্রয়োজন তেমনি জনগণের সচেতনতাও খুব দরকার। আর বাংলাদেশে এই মুহূর্তে কিডনি ও ক্যানসার নয়, সড়ক দুর্ঘটনাই জনসাধারণের প্রধান আতঙ্ক ও মূল ঘাতক।


কুমিল্লার বুড়িচং উপজেলায় শনিবার দুপুরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের নতুন স্টেশন উদ্বোধনের পর এ কথা বলেন তিনি।


মন্ত্রী বলেন, বাংলাদেশে প্রতিবছর ছোট-বড় ছয় হাজারেরও বেশি দুর্ঘটনা ঘটে। এসব দুর্ঘটনায় প্রতিবছর প্রায় তিন থেকে সাড়ে তিন হাজারের বেশি মানুষের প্রাণহানি ঘটে। এসব দুর্ঘটনা ও প্রানহানির পরিমাণ কমিয়ে আনতে সড়ক ও জনপথ মন্ত্রণালয়ের মাধ্যমে সড়ক প্রশস্ত করণসহ বিভিন্ন পরিবর্তন আসছে। তারপরও যেগুলো দরকার সেসব সমস্যার সমাধান এখনো সম্ভব না হওয়ায় সড়ক দুর্ঘটনা রোধ করা সম্ভব হচ্ছে না।


স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ঢাকা শহরে যে পরিমাণ গাড়ি আছে, তার বেশিরভাগ গাড়ি ফিটনেসবিহীন। এইসব ফিটনেসবিহীন গাড়ির চালকদের থাকে না ড্রাইভিং লাইনেন্স।


তিনি বলেন, এছাড়া পথচারী, যাত্রী ও গাড়ির চালকরা কেউ ট্রাফিক আইন মেনে চলে না। চালকের দক্ষতা যেমন প্রয়োজন, পাশাপাশি জনসচেতনতারও দরকার আছে।


আসাদুজ্জামান খাঁন বলেন, যারা সাংবাদিকদের নির্যাতন করেছে, ভিডিও ফুটেজ দেখে শনাক্ত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দেয়া হয়েছে।


২ কোটি ৭৩ লাখ টাকা ব্যয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের নতুন স্টেশন নির্মাণ করা হয়েছে। পরে তিনি ৭ কোটি ৩ লাখ টাকা ব্যয়ে কুমিল্লা বুড়িচং থানার নব নির্মিত চারতলা ভবন উদ্বোধন শেষে সুধী সমাবেশে যোগ দেন।


বিকালে স্বরাষ্ট্রমন্ত্রী কুমিল্লা পুলিশ লাইনে মুক্তিযোদ্ধাদের স্মরণে নির্মিত ‘চেতনায় ৭১’ ভাস্কর্য উদ্বোধন করবেন এবং পুলিশ লাইনে সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখবেন।


ফায়ার সার্ভিস স্টেশন উদ্বোধনকালে আরো উপস্থিত ছিলেন সাবেক আইনমন্ত্রী ও বুড়িচং সংসদ সদস্য আবদুল মতিন খসরু এমপি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ডিজি ব্রিগেডিয়ার জেনারেল আলী আহমেদ খান পিএসসি, কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীর, পুলিশ সুপার শাহ আবিদ হোসেনসহ জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের কর্মকর্তারা।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com