শুক্রবার থেকে দক্ষিণাঞ্চলের ৮ রুটে বাস চলাচল শুরু
প্রকাশ : ০৯ আগস্ট ২০১৮, ২২:৪০
শুক্রবার থেকে দক্ষিণাঞ্চলের ৮ রুটে বাস চলাচল শুরু
ঝালকাঠি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঝালকাঠি-বরিশাল বাস মালিক সমিতির মধ্যে সমঝোতা হওয়ায় টানা ৯দিন বন্ধ থাকার পরে দক্ষিণাঞ্চলের ৮ রুটে শুক্রবার সকাল থেকে বাস চলাচল শুরু হচ্ছে।


বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় ঝালকাঠি বাস মালিক সমিতি কার্যালয়ে দুই মালিক সমিতির বৈঠক শেষে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।


দুই মালিক সমিতির সমঝোতা হওয়ায় গত ২৪ জুলাই বিভাগীয় কমিশনারের কার্যালয়ের সিদ্ধান্ত অনুযায়ী শুক্রবার থেকে ঝালকাঠি বাস মালিক সমিতির সাতটি ট্রিপ পটুয়াখালী-বরগুনা-কুয়াকাটা রুটে চলবে। এতে সড়কে ন্যায্য হিস্যা পূরণ হয়েছে বলে দাবি করেছেন ঝালকাঠি বাস মালিক সমিতি।


এদিকে দ্বন্দ্ব নিরসন হওয়ায় বরিশালের রূপাতলী থেকে ঝালকাঠি, খুলনা, পিরোজপুর, বাগেরহাট, মঠবাড়িয়া, ভান্ডারিয়া ও বামনা রুটে বাস চলাচল শুরু হবে সকাল থেকে। এতে যাত্রীদের অবর্ণনীয় দুর্ভোগ কমে যাবে বলে জানিয়েছেন বরিশাল ও ঝালকাঠি বাস মালিক সমিতির নেতৃবৃন্দ।


সমঝোতা বৈঠকে উপস্থিত ছিলেন বরিশাল বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কাওছার হোসেন শিপন এবং ঝালকাঠি বাস মালিক সমিতির সভাপতি সরদার মো. শাহ আলমসহ মালিক ও শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ।


ঝালকাঠি বাস মালিক সমিতির সভাপতি সরদার মো. শাহ আলম বলেন, দুই মালিক সমিতি নিয়ে বিভাগীয় কমিশনার বৈঠক করে একটি সিদ্ধান্ত দিয়েছিলেন। সেই সিদ্ধান্ত এতো দিন মেনে নেয়া হচ্ছিল না। পরে আমরা বাধ্য হয়ে বাস চলাচল বন্ধ রেখেছিলাম। বরিশাল মালিক সমিতি অবশেষে সেই সিদ্ধান্ত মেনে নিয়েছে, তাই আবারো বাস চলাচল শুরু হবে। আশাকরি স্থায়ী সমাধান হয়েছে। বভিষ্যতে এ নিয়ে আর দ্বন্দ্ব থাকবে না।


বিবার্তা/আমিনুল/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com