রাজশাহীতে আদিবাসী দিবস উপলক্ষে মানববন্ধন
প্রকাশ : ০৯ আগস্ট ২০১৮, ২১:৩৬
রাজশাহীতে আদিবাসী দিবস উপলক্ষে মানববন্ধন
রাজশাহী ব্যুরো
প্রিন্ট অ-অ+

‌‘আদিবাসী জাতিসমূহের দেশান্তর প্রতিরোধের সংগ্রাম’ প্রতিপাদ্যকে সামনে রেখে আদিবাসী দিবস ২০১৮ উপলক্ষে জাতীয় আদিবাসী পরিষদ রাজশাহী মহানগর শাখার উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।


বৃহস্পতিবার সকাল ১০টায় নগরীর সাবেহবাজার জিরো পয়েন্টে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।


এ সময় আদিবাসীদের জমি-জল-জঙ্গল-বসতিসহ অধিগ্রহণের নামে উচ্ছেদ, জবরদখল, অগ্নিসংযোগ, ধর্ষণ, মিথ্যা মামলা, লুটপাট, অপহরণ ও দেশত্যাগ বন্ধ করতে হবে এবং সমতল আদিবাসীদের জন্য পৃথক মন্ত্রণালয় ও ভূমি কমিশন গঠনের দাবি জানান সংগঠনটি।


জাতীয় আদিবাসী পরিষদ রাজশাহী মহানগর শাখার সাধারণ সম্পাদক আন্দ্রিয়াস বিশ্বাসের সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন, বিশিষ্ট কলামিস্ট প্রশান্ত কুমার সাহা, জাতীয় আদিবাসী পরিষদের দফতর সম্পাদক সুভাষ চন্দ্র হেমব্রম, আদিবাসী যুব পরিষদের কেন্দ্রীয় সহ-সভাপতি নবদ্বীপ লাকড়া, আদিবাসী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি বিভূতি ভূষণ মাহাতো, সভাপতি নকুল পাহান, বাংলাদেশ রবিদাশ উন্নয়ন পরিষদ রাজশাহী জেলা সভাপতি রঘুনাথ রবিদাস, ব্লাস্ট রাজশাহী জেলা সমন্বয়কারী সামিনা বেগম, আদিবাসী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির দফতর সম্পাদক পলাশ পাহান প্রমুখ।


মানববন্ধন সমাবেশে বক্তারা, ৯ আগস্ট আন্তর্জাতিক আদিবাসী দিবস রাষ্ট্রীয়ভাবে পালন, আদিবাসীদের আদিবাসী হিসেবে সাংবিধানিক স্বীকৃতি, সমতল আদিবাসীদের জন্য পৃথক মন্ত্রণালয় ও ভূমি কমিশন গঠন, আদিবাসীদের উচ্ছেদ, দেশত্যাগ সহ সকল প্রকার নির্যাতন বন্ধ করার দাবি জানান। এছাড়াও বাদপড়া আদিবাসীদের দ্রুত গেজেটে অন্তর্ভুক্ত করে গেজেট প্রকাশ করার দাবি জানানো হয়।


বিবার্তা/তারেক/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com