রংপুরে তিনদিনে প্রায় ৩৫০ মামলা
প্রকাশ : ০৮ আগস্ট ২০১৮, ১৯:২২
রংপুরে তিনদিনে প্রায় ৩৫০ মামলা
রংপুর ব্যুরো
প্রিন্ট অ-অ+

শিক্ষার্থীদের নিরাপদ সড়ক আন্দোলনের পর থেকেই নড়ে চড়ে বসেছে গাড়ি চালক ও মালিকরা। সম্প্রতি মন্ত্রী সভায় নতুন আইন অনুমোদিত হওয়ার পর পুলিশের পক্ষ থেকে চলছে ট্রাফিক সপ্তাহ। এই অবস্থাতে বিভাগীয় মহানগরী রংপুরে কমে গেছে লাইসেন্সবিহীন যানবাহনের চলাচল।


মঙ্গলবার থেকে রংপুরে শুরু হওয়া ট্রাফিক সপ্তাহের পর থেকে রংপুর মহানগরীতে লাইসেন্সবিহীন ভারি যানবাহনগুলো কম চলাচল করছে। বুধবার সকাল থেকে নগরীর গুরুত্বপূর্ণ সড়কের মোড়ে মোড়ে বসানো হয়েছে পুলিশ চেকপোস্ট। ট্রাফিক আইন মেনে চলতে রোভার স্কাউট ও পুলিশ সদস্যরা বিতরণ করছে সচেতনতামূলক লিফলেট।


এদিকে নগরীর ডিসির মোড় বঙ্গবন্ধু চত্বর, মেডিকেল মোড়, ক্যাডেট কলেজ মডার্ণ মোড়, কেন্দ্রীয় বাস টার্মিনাল, পার্কের মোড় এলাকাসহ বেশ কয়েকটি পয়েন্টে ড্রাইভিং লাইসেন্স, গাড়ির কাগজপত্র, মোটরসাইকেল চালকদের হেলমেট না থাকা ও ট্রাফিক আইন অমান্য করে গাড়ি চালানোয় মামলা দেয়া হচ্ছে।


রংপুর ট্রাফিক অফিসের পুলিশ পরিদর্শক খাঁন মো. মিজানুর ফাহমি জানান, রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত গেল তিনদিনে প্রায় ৩৫০টি যানবাহনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। ড্রাইভিং লাইসেন্স, গাড়ির কাগজপত্র, মোটরসাইকেল চালকদের হেলমেট না থাকা ও ট্রাফিক আইন মেনে না চালানোয় এই মামলাগুলো দেয়া হচ্ছে। বর্তমানে বৈধ কাগজপত্র না থাকায় অনেকেই যানবাহন নিয়ে সড়কে নামছে না বলেও জানান তিনি।


বিবার্তা/সোহেল/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com