সাতক্ষীরায় স্ত্রী হত্যার দায়ে স্বামী-শ্বশুরের মৃত্যুদণ্ড
প্রকাশ : ০৭ আগস্ট ২০১৮, ১৮:২৪
সাতক্ষীরায় স্ত্রী হত্যার দায়ে স্বামী-শ্বশুরের মৃত্যুদণ্ড
সাতক্ষীরা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সাতক্ষীরায় স্ত্রী হত্যার দায়ে স্বামী ও শ্বশুরের মৃতুদণ্ডের আদেশ দিয়েছেন জেলা ও দায়রা জজ আদালত। মঙ্গলবার সাতক্ষীরা জেলা ও দায়রা জজ সাদিকুল ইসলাম তালুকদার এ রায় দেন।


সাজাপ্রাপ্ত আসামিরা হলেন, জেলার কলারোয়া উপজেলার চান্দুড়িয়া গ্রামের মৃত হলুদ আলী গাজীর ছেলে দীন মোহাম্মদ গাজী (৫৫) ও তার ছেলে ওমর আলী গাজী (৩৫)।


মামলার বিবরণে জানা যায়, ২০১৬ সালের নভেম্বর মাসে কলারোয়া উপজেলার চান্দুড়িয়া গ্রামের দীন মোহাম্মদ গাজীর ছেলে ওমর আলী গাজীর সাথে একই উপজেলার গোয়ালপাড়া গ্রামের আব্বাস উদ্দিনের মেয়ে আমেনা খাতুনের বিয়ে হয়। বিয়ের এক মাস পরেই তাদের সংসারে অশান্তির খবর পান আব্বাস উদ্দিন।


এরপর ২০১৭ সালের ৬ জানুয়ারি রাত ৯টার দিকে বেয়াই দীন মোহাম্মদ গাজী হঠাৎ তাকে মোবাইলে খবর দেন তার মেয়ে আমেনাকে খুঁজে পাওয়া যাচ্ছে না- সে কোথায় পালিয়ে গেছে। এর তিনদিন পর ২০১৭ সালের ১০ জানুয়ারি চান্দুড়িয়া সীমান্ত সংলগ্ন ইছামতি নদী থেকে গলায় ফাঁস লাগানো অবস্থায় তার মরদেহ উদ্ধার করা হয়।


এ ঘটনায় ওইদিনই কলারোয়া থানায় আমেনার স্বামী-শ্বশুর-শাশুড়িসহ পাঁচজনের নামে হত্যা মামলা দায়ের করা হয়। এ মামলায় কলারোয়া থানার এসআই সোলায়মান আক্কাস ২০১৮ সালের ২৮ জানুয়ারি আদালতে তিনজনের নামে চার্জশীট দাখিল করেন।


এ মামলায় সাক্ষ্য গ্রহণ ও নথি পর্যালোচনা করে আমেনার স্বামী ওমর আলী গাজী ও শ্বশুর দীন মোহাম্মদ গাজীর বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আদালত তাদের মৃত্যুদণ্ডের আদেশ দেন। তবে, অভিযোগ প্রমাণিত না হওয়ায় আমেনার শাশুড়ি আনোয়ারা খাতুনকে খালাস দেয়া হয়েছে।


সাতক্ষীরা আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ওসমান গনি জানান, রায় ঘোষণার সময় আসামিরা কাঠগড়ায় উপস্থিত ছিল।


বিবার্তা/শহিদুল/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com