‘কাজে গেলেই খুন করা হবে’
প্রকাশ : ০৭ আগস্ট ২০১৮, ০৯:০৯
‘কাজে গেলেই খুন করা হবে’
বান্দরবান প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দক্ষিণ-পূর্বাঞ্চলে অপহরণ-ডাকাতিসহ নানা অপরাধে জড়িত শীর্ষ সন্ত্রাসী আনাইয়্যা বেপরোয়া হয়ে উঠেছে। এবার অর্ধ শতাধিক রাবার শ্রমিককে জিম্মি করে কাজে না যেতে বারণ করেছে বাহিনী প্রধান আনাইয়্যা। বাহিনীটি বলে, কোনো শ্রমিক কাজে গেলেই তাকে অপহরণ ও খুন করা হবে।


সোমবার বাইশারী-আলীক্ষ্যং সড়কের মাল্টা বাগান নামক এলাকায় এই হুমকি দেন বলে অভিযোগ করেছেন রাবার বাগান শ্রমিকরা। মঙ্গলবার থেকে কোনো শ্রমিক কাজে গেলে তাকে অপহরণ ও খুনের হুমকি দেয় বাহিনীটি।


এই নিয়ে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। রাবার বাগানে খেটে খাওয়া মানুষগুলো আনাইয়্যা বাহিনীর হুমকি-ধমকিতে আতঙ্কিত হয়ে পড়েছে। সব মিলিয়ে চরম অস্থিরতার মধ্যে রয়েছে বাইশারীর সর্বস্থরের মানুষ। তবে সংশ্লিষ্টরা বলছেন, শ্রমিকদের নিরাপত্তার বিষয়ে পুলিশের টহল জোরদার করা হবে।


প্রত্যক্ষদর্শী চিত্রনায়ক মাসুদ পারভেজ সোহেল রানার মালিকানাধীন রাবার বাগানের সহকারী ম্যানেজার মনির হোসেন লালসহ একাধিক শ্রমিক এই প্রতিবেদককে জানান, সোমবার শ্রমিকরা বাগানে যাওয়ার পথে মাল্টা বাগান নামক স্থানে গেলে পূর্ব থেকে উৎপেতে থাকা ৬-৭ জনের একটি সন্ত্রাসী দল অস্ত্র উঁচিয়ে শ্রমিকদের বাগানে যেতে নিষেধ করে। ‘আজকের মত কষ আহরণ করে চলে যাও। আগামীকাল থেকে কোনো শ্রমিক বাগানে কষ আহরণে যেতে পারবে না’ বলে প্রকাশ্য হুমকি দেয় সন্ত্রাসী আনাইয়্যা। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক শ্রমিক জানান, হুমকি দেয়া সন্ত্রাসীদের প্রত্যেকের হাতে দেশীয় তৈরি লম্বা বন্দুক ও ধারালো দা ছিল।


নাজমা খাতুন রাবার ইষ্টেটের সিনিয়র ব্যবস্থাপক আল আমিন জানান, বিষয়টি শ্রমিকদের কাছ থেকে শুনার পর লামা সার্কেলের সহকারী পুলিশ সুপার আবু সালাম ও নাইক্ষ্যংছড়ি থানার ওসি শেখ মো. আলমগীরকে অবহিত করেছি।


সন্ত্রাসী আনাইয়্যা কর্তৃক শ্রমিকদের হুমকির বিষয়টি স্বীকার করে বাইশারী ইউপি চেয়ারম্যান মো. আলম বলেন, শ্রমিকদের বাগানে যেতে নিষেধের বিষয়টি স্থানীয় প্রশাসনসহ ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।


এই প্রসঙ্গে বাইশারী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ এসআই আবু মুসা জানান, হুমকির বিষয়টি বিভিন্ন মাধ্যমে শুনেছি। ফোর্সসহ ঘটনাস্থলের আশপাশ এলাকায় টহলের মাধ্যমে নিরাপত্তা জোরদার করা ছাড়াও ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হয়েছে।


প্রসঙ্গত, সর্বশেষ গত সপ্তায় বাইশারী স্টার রাবার বাগান ম্যানেজার আরিফ উল্লাহকে অপহরণ করে ৩লাখ টাকা মুক্তিপণ নিয়ে দুই দিন পর ছেড়ে দেয় আনাইয়্যা বাহিনী। ওই সময় বাহিনীটির সন্ধানে পাহাড়ে ব্যর্থ অভিযানও চালায় আইনশৃঙ্খলা বাহিনী।


বিবার্তা/নয়ন/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com