বড়পুকুরিয়ায় কয়লা খনিতে তদন্তে দুদক পরিচালক
প্রকাশ : ০৬ আগস্ট ২০১৮, ১৭:০৯
বড়পুকুরিয়ায় কয়লা খনিতে তদন্তে দুদক পরিচালক
দিনাজপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দিনাজপুর বড়পুকুরিয়া কয়লা খনিতে কয়লা গায়েবের ঘটনা তদন্তে ঘটনাস্থল পরিদর্শন করেছেন দুদকের পরিচালক (এডমিন) কাজী শফিকুল আলম। তার সাথে আরও আছেন সাথে আরো রয়েছেন দুদকের উপ-পরিচালক সামসুল আলম।


খনি এলাকা পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি জানান, সরেজমিনে তদন্ত দল নিয়ে এসেছি। খুব দ্রুতরার সাথে তদন্ত প্রতিবেদন জমা দেয়া হবে। এখন যাচাই বাছাই চলছে। কয়লা খনির প্রতিটি সেক্টরে গিয়েছি এবং সবার সাথে গভির ভাবে কথা বলা হচ্ছে।


তিনি বলেন, দুর্নীতির আছে, তাই মামলা হয়েছে। যারা মামলায় আসামি তাদের বিদেশে যাওয়ার নিষেধাজ্ঞা রয়েছে। তদন্তের কাজে সেখানে আরও দুএকদিন অবস্থান করবেন তারা।



উল্লেখ্য, বড়পুকুরিয়া কয়লা খনিতে ১ লাখ ৪৪ হাজার মেট্রিক টন কয়লা উধাও হয়ে যাওয়ার ঘটনায় বড়পুকুরিয়া কোল মাইনিং কোম্পানী লিমিটেডের ব্যবস্থাপক (প্রশাসন) মোহাম্মদ আনিছুর রহমান বাদী হয়ে গত ২৪ জুলাই মঙ্গলবার রাতে পার্বতীপুর থানায় একটি মামলা দায়ের করেন। এই মামলায় খনির সদ্য অপসারিত ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী হাবিবউদ্দীন আহম্মদ, কোম্পনী সচিব আবুল কাশেম প্রধানিয়াসহ ১৯ কর্মকর্তাকে আসামি করা হয়। অপরদিকে মামলার নথি দুর্নীতি দমন কমিশন দিনাজপুর আঞ্চলিক শাখা থেকে কেন্দ্রীয় দুদকের কর্যালয়ে পাঠানো হয়েছে।


বিবার্তা/মেহেদী/শাহী/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com