চট্টগ্রামে জেলা প্রশাসকের আশ্বাসে ফিরেছে শিক্ষার্থীরা
প্রকাশ : ০৫ আগস্ট ২০১৮, ২২:২৭
চট্টগ্রামে জেলা প্রশাসকের আশ্বাসে ফিরেছে শিক্ষার্থীরা
চট্টগ্রাম ব্যুরো
প্রিন্ট অ-অ+

নিরাপদ সড়কের ৯ দফা দাবিতে চট্টগ্রামে আন্দোলনরত শিক্ষার্থীরা অবশেষে ক্লাসে ফিরে যাওয়ার ঘোষণা দিয়েছে। রবিবার বিকালে চট্টগ্রাম জেলা প্রশাসক ইলিয়াস হোসেনের সঙ্গে বৈঠক শেষে এ ঘোষণা দেন তারা।


জেলা প্রশাসক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত বৈঠকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী প্রতিনিধিরা অংশ নেন। বৈঠকে ঢাকার আন্দোলন থেকে ৯ দফা দাবির সঙ্গে চট্টগ্রামের জন্য আরও কিছু দাবি-দাওয়া উপস্থাপন করেন শিক্ষার্থীরা।


জেলা প্রশাসক তাদের দাবি বাস্তবায়নের আশ্বাস দেয়ার পর তারা সোমবার থেকে ক্লাসে ফেরার সিদ্ধান্ত জানান।


বৈঠকে সরকারি কমার্স কলেজ, হাজী মুহাম্মদ মহসিন কলেজ, চট্টগ্রাম কলেজ, সরকারি সিটি কলেজ, ইসলামীয়া বিশ্ববিদ্যালয় কলেজ, ওমরগণি এমইএস কলেজ, মুসিলম হাই স্কুল, কলেজিয়েট হাই স্কুলসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।


চট্টগ্রামের জেলা প্রশাসক ইলিয়াস হোসেন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, “আন্দোলনে কিছু অনুপ্রবেশকারী ঢুকে গেছে। তোমাদের সঠিক আন্দোলনকে তারা নস্যাৎ করে দিচ্ছে।”



তিনি বলেন, “সড়ক পরিবহন আইন কার্যকর নয়। তা সংশোধনের দাবি তুলেছ তোমরা। আইন প্রণয়নের কিছু নিয়ম আছে। সংসদ অধিবেশনের মাধ্যমে তা করতে হয়। আমার সাথে মেয়র ও সড়ক বিভাগের সাথে কথা হয়েছে। যেসব স্থানে স্পিড ব্রেকার করা যায় সেখানে করা হবে। আর অন্য জায়গায় জেব্রা ক্রসিং করা হবে। পাশাপাশি ছুটির সময় ট্রাফিক পুলিশ রাখা হবে।”


বৈঠকে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হাবীবুর রহমানসহ নির্বাহী ম্যাজিস্ট্রেটরা উপস্থিত ছিলেন।


বিবার্তা/জাহেদ/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com