শিরোনাম
টাঙ্গাইলে আন্দোলনকারীদের বিক্ষোভ মিছিল
প্রকাশ : ০৫ আগস্ট ২০১৮, ২১:০১
টাঙ্গাইলে আন্দোলনকারীদের বিক্ষোভ মিছিল
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নিরাপদ সড়ক প্রতিষ্ঠায় ৯ দফা দাবিতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে টাঙ্গাইলের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। রবিবার দুপুর সাড়ে ১২টা ২টা পর্যন্ত ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু মহাসড়কের নগর জালফৈ বাইপাস এলাকায় অবস্থান নেয় তারা।


এর আগে টাঙ্গাইল শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল নিয়ে মহাসড়কে যায়। আন্দোলন চলাকালীন বিভিন্ন গাড়ির লাইসেন্স, গাড়ির ফিটনেস সার্টিফিকেট ও ড্রাইভিং লাইসেন্স যাচাই করে তারা। ট্রাফিক আইন মেনে চলার পরামর্শও দেয় তারা।


আন্দোলনরত বিন্দুবাসিনী সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণীর শিক্ষার্থী মো. সাজিদ খান বলেন, আমাদের অধিকার নিয়ে এদেশে বসবাস করতে চাই। আমরা নিরাপদ সড়কসহ ৯ দফা দাবিতে আন্দোলন করে যাচ্ছি। যতদিন পর্যন্ত আমাদের দাবিগুলো মেনে নেয়া না হবে ততদিন পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাবো।


মাওলানা মোহাম্মদ আলী কলেজে দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মো. ইমন মিয়া বলেন, আইন সবার জন্য সমান হলেও বাস্তবে তা প্রয়োগ করা হয় না। প্রভাবশালীদের গুরত্ব দেয়া হয়। বড় বড় রাজনৈতিক কর্মকর্তাদের ব্যবহৃত গাড়ির রেজিষ্ট্রেশন থাকে না। তাদের প্রতি আইনের নজর রাখার জন্য দাবি করছি।


সৃষ্টি একাডেমিক স্কুলের ১০ম শ্রেণীর শিক্ষার্থী মো. রাকিবুল হাসান বলেন, লাইসেন্স বিহীন চালকরা রাস্তায় বেপরোয়াভাবে গাড়ি চালিয়ে দুর্ঘটনার শিকার হয়। আমি প্রতিটি চালককে ট্রেনিংয়ের মাধ্যমে গাড়ি চালানোর জন্য অনুরোধ করছি।


মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মো. আসাদুজ্জামান বলেন, সরকারের উর্ধ্বতন কর্মকর্তারা বলছেন- আমাদের আন্দোলনের দাবি দাওয়া মেনে নেয়া হয়েছে। তারপরও শনিবার কেন শিক্ষার্থীর ওপর হামলা করা হলো? নেতারা আন্দোলনকে গুজব বলছে। যদি এই বিষয়টা গুজব হয় তাহলে ফোরজি নেটওয়ার্ক কেন টুজি করা হয়েছে? আবার শনিবার রাত থেকে ইন্টারনেট বন্ধ করে দেয়া হয়েছে।


মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অপর শিক্ষার্থী শামীম রানা বলেন, আমরা রাস্তায় নিরাপদে চলতে পারি না। সেই নিরাপদ রাস্তার দাবিতে আমরা আন্দোলন করে যাচ্ছি। সরকারের নিকট নিরাপদ সড়কের দাবি জানাচ্ছি।


মেজর জেনারেল মাহমুদুল হাসান কলেজের প্রথম বর্ষের শিক্ষার্থী মো. মমিন বলেন, আন্দোলনের সময় কয়েকটা গাড়ির রেজিষ্ট্রেশন কার্ড, ফিটনেস সার্টিফিকেট ও ড্রাইভিং লাইসেন্স চেক করেছি। যাদের এগুলো নেই তাদের দ্রুত সময়ের মধ্যে কাগজপত্র করার জন্য অনুরোধ করেছি।



টাঙ্গাইলের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. আহাদুজ্জামান জানান, শিক্ষার্থীরা নিরাপদ সড়কসহ ৯ দফা দাবিতে মহাসড়ক অবরোধ করেছিলো। অবরোধ শেষে যার যার প্রতিষ্ঠানে শিক্ষার্থীর ফিরে যায়। এখন ঢাকা টাঙ্গাইল বঙ্গবন্ধু মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে।


বিবার্তা/তোফাজ্জল/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com