‘সরকারি ভাতার উপযুক্ত কাউকে বঞ্চিত করা হবে না’
প্রকাশ : ০৩ আগস্ট ২০১৮, ২২:৫৬
‘সরকারি ভাতার উপযুক্ত কাউকে বঞ্চিত করা হবে না’
পাবনা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের প্রতিটি নাগরিকের জন্য খাদ্য, বস্ত্র, বাসস্থান, শিক্ষা ও চিকিৎসা নিশ্চিত করা হবে। সরকারি ভাতা পাওয়ার উপযুক্ত কাউকেও ভাতা প্রদান থেকে বাদ দেয়া হবে না।


শুক্রবার ঈশ্বরদী উপজেলা পরিষদে এক ভাতা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভূমিমন্ত্রী একথা বলেন।


বিদায়ী অর্থবছরের ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সম্প্রদায়ের শিক্ষাবৃত্তি, শিক্ষা উপকরণ, সেলাই মেশিন এবং সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় বয়স্ক ভাতা, স্বামী পরিত্যক্তা দুস্থ মহিলা ভাতা, অস্বচ্ছল প্রতিবন্ধী ভাতা, বেদে, দলিত হরিজন ভাতা প্রদান উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।


বিদায়ী অর্থবছরে ঈশ্বরদী উপজেলায় সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় ১৩ হাজার ১১৭ জনের মধ্যে ১৭ কোটি ৮ লাখ ৩৫ হাজার ৬০০ টাকা ভাতা ও আর্থিক সুবিধা প্রদান করা হয়।


ভূমি মন্ত্রী শামসুর রহমান শরীফ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এদেশের মানুষের খাদ্য, বস্ত্র, বাসস্থান, শিক্ষা ও চিকিৎসা নিশ্চিত করে সোনার বাংলা গড়ার ঘোষণা দিয়েছিলেন। তিনি বঙ্গবন্ধুর সোনার বাংলা ও প্রধানমন্ত্রীর উন্নত বাংলাদেশ গড়ার কাজ ঐক্যবদ্ধভাবে এগিয়ে নিতে সকলের প্রতি আহ্বান জানান।


মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নত বাংলাদেশ বাস্তবায়নে দেশের সকল নৃগোষ্ঠী, বেদে হরিজন, স্বামী পরিত্যক্তা দুঃস্থ মহিলা, অস্বচ্ছল প্রতিবন্ধী, বয়স্ক ভাতা, মুক্তিযোদ্ধা সম্মানী ভাতা সরকার অব্যাহত রাখবে। মন্ত্রী বলেন, এর আগে কোনো সরকারের আমলেই এমন উন্নয়ন করে যেতে পারেনি।


ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুনের সভাপতিত্বে পাবনা জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক আবদুল মোমিন, ঈশ্বরদী উপজেলা চেয়ারম্যান মকলেছুর রহমান মিন্টু, ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি নায়েব আলী বিশ্বাস, ঈশ্বরদী উপজেলা সমাজসেবা অফিসার খন্দকার মাসুদ রানা, উপজেলা শিক্ষা অফিসার কানিজ ফাতেমা, মাধ্যমিক শিক্ষা অফিসার সেলিম আক্তার, মহিলা বিষয়ক কর্মকর্তা শাহিনা সুলতানা প্রমুখ উপস্থিত ছিলেন।


বিবার্তা/রোকন/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com