বড়পুকুরিয়া কয়লা খনিতে উচ্চ পদস্থ তদন্ত কমিটি
প্রকাশ : ০৩ আগস্ট ২০১৮, ১৮:৩১
বড়পুকুরিয়া কয়লা খনিতে উচ্চ পদস্থ তদন্ত কমিটি
ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কয়লা কেলেঙ্কারীর ঘটনা তদন্ত দিনাজপুর বড়পুকুরিয়া খনি প্ররিদর্শন করলেন প্রধানমন্ত্রী কার্যালয়ের মহাপরিচালক খলিলুর রহমানসহ ৩ সদস্যের উচ্চ পদস্থ একটি প্রতিনিধি দল। প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন- তদন্ত কমিটির প্রধান পেট্রোবাংলার পরিচালক (মাইনিং এন্ড অপরেশন) কমরুজ্জামান, পেট্রোবাংলার যুগ্ম সচিব নুরুল হাসান।


গত ২ জুলাই বৃহস্পতিবার দুপুর থেকে শুক্রবার দুপুর পর্যন্ত তারা এই তদন্ত কার্যক্রম চালান। তারা খনি ইয়ার্ডসহ এই এলাকা পরিদর্শন করেন। তবে স্থানীয় সাংবাদিকদের সাথে কোনো কথা বলতে রাজি হননি তারা।


উল্লেখ্য, বড়পুকুরিয়া কয়লা খনিতে ১ লাখ ৪৪ হাজার মেট্রিক টন কয়লা উধাও হয়ে গেছে। এ ঘটনায় বড়পুকুরিয়া কোল মাইনিং কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপক (প্রশাসন) মোহাম্মদ আনিছুর রহমান বাদী হয়ে গত ২৪ জুলাই রাতে পার্বতীপুর থানায় মামলা করেন। এই মামলায় খনির সদ্য অপসারিত ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী হাবিবউদ্দীন আহম্মদ, কোম্পনি সচিব আবুল কাশেম প্রধানিয়াসহ ১৯ কর্মকর্তাকে আসামি করা হয়। মামলাটি তদন্ত করছে দুদক। পাশাপাশি ঘটনা তদন্তে দু’টি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।


এদিকে কয়লা না থাকায় গত ২২ জুলাই থেকে বন্ধ হয়ে গেছে বড়পুকুরিয়া কয়লাভিত্তিক তাপ বিদ্যুৎ কেন্দ্র। এতে ভোগান্তিতে পড়েছেন দিনাজপুনসহ উত্তরের ৮ জেলার মানুষ।


বিবার্তা/মেহেদী/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com