যান চলাচলে বাধা দেয়ায় চুয়াডাঙ্গায় ধর্মঘট
প্রকাশ : ০২ আগস্ট ২০১৮, ২০:৫২
যান চলাচলে বাধা দেয়ায় চুয়াডাঙ্গায় ধর্মঘট
চুয়াডাঙ্গা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঝিনাইদহ জেলা বাস-মিনিবাস মালিক সমিতি কর্তৃক চুয়াডাঙ্গা থেকে ছেড়ে যাওয়া যাত্রীবাহী বাস চলাচলে বাধা দেয়ার প্রতিবাদে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট পালন করছে চুয়াডাঙ্গা জেলা মালিক শ্রমিক ঐক্য পরিষদ। বৃহস্পতিবার ভোর থেকে চুয়াডাঙ্গার পাঁচটি রুটে সব ধরনের বাহী বাস চলাচল বন্ধ রয়েছে।


এদিকে হঠাৎ এই ধর্মঘটের কারণে চরম বিপাকে পড়েছে যাত্রীরা। দূরপাল্লাসহ অভন্ত্যরীণ সব রুটে যানবাহন বন্ধ থাকায় গন্তব্যে পৌঁছাতে পারছেন না তারা।


জেলা মালিক শ্রমিক ঐক্য পরিষদের যুগ্ম-আহ্বায়ক এম জেনারেল ইসলাম জানান, চুয়াডাঙ্গা থেকে ছেড়ে যাওয়া রয়েল এক্সপ্রেস বাস পটুয়াখালী যাওয়ার পথে প্রায়ই ঝিনাইদহে জেলা বাস-মিনিবাস মালিক সমিতির নেতাদের বাধার মুখে পড়ে। স্বাভাবিকভাবে যানবাহন চলাচল না করতে দেয়ার প্রতিবাদে বৃহস্পতিবার সকাল থেকে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেয়া হয়েছে। যতক্ষণ পর্যন্ত সৃষ্ট এ বিরোধের সমাধান না হবে ততক্ষণ পর্যন্ত তারা এ লাগাতার ধর্মঘট চলবে।


নিরাপদ সড়কের দাবিতে বিক্ষোভ


এদিকে, বাসাচাপায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি ও নিরাপদ সড়কের দাবিতে চুয়াডাঙ্গায় সড়কে অবস্থান, বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে শিক্ষার্থীরা। বৃহস্পতিবার সকালে শহরের শহীদ হাসান চত্বর ও সরকারি কলেজের সামনে এসব কর্মসূচি পালন করা হয়।



এ সময় বন্ধ হয়ে যায় সড়ক দু'টিতে সব ধরনের যান চলাচল। শিক্ষার্থীদের এই সমাবেশ থেকে নৌ-মন্ত্রীর পদত্যাগসহ সারাদেশে নিরাপদ সড়ক গড়ে তোলার দাবি জানানো হয়।


বিবার্তা/শুভ/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com