লাইসেন্স নেই, মামলা দিয়েই গাড়ি ছেড়েছেন ববির শিক্ষার্থীরা
প্রকাশ : ০২ আগস্ট ২০১৮, ২০:৩৭
লাইসেন্স নেই, মামলা দিয়েই গাড়ি ছেড়েছেন ববির শিক্ষার্থীরা
বরিশাল ব্যুরো
প্রিন্ট অ-অ+

গাড়ির বৈধ কাগজপত্র ও ড্রাইভিং লাইসেন্স দেখিয়েই পার পেয়েছেন বরিশাল-পটুয়াখালী মহাসড়কে চলাচলরত যানবাহনের চালকরা। আর যাদের ড্রাইভিং লাইসেন্স ছিলো না, তাদের দাড়িয়ে থেকে মামলার বোঝা নিয়ে যেতে হয়েছে গন্তব্যে।


বৃহস্পতিবার বেলা ১১টা থেকে বেলা ১টা পর্যন্ত টানা ২ ঘণ্টায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) সামনে শতাধিক গাড়ির কাগজপত্র ও চালকের ড্রাইভিং লাইসেন্স চেক করেন শিক্ষার্থীরা।


বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা জানান, বেলা ১১টার দিকে বরিশাল বিশ্ববিদ্যালয়ের সামনে বরিশাল-পটুয়াখালী মহাসড়কের পাশে মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা। এ সময় যান চলাচল স্বাভাবিক রেখে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সড়কে চলাচলরত প্রত্যেকটি গাড়ির চালককে ড্রাইভিং লাইসেন্স ও কাগজপত্র প্রদর্শনের অনুরোধ জানানো হয়। যারা ড্রাইভিং লাইসেন্স দেখাতে পেরেছেন তাদের গাড়ি ছেড়ে দেয়া হয়েছে আর যারা পারেননি তাদের গাড়ি আটকে রেখে ট্রাফিক পুলিশের মাধ্যমে আইন অনুযায়ী ব্যবস্থা নিয়ে ছেড়ে দেয়া হয়।


বিশ্ববিদ্যালয়ের ছাত্র শফিক জানান, আমরা নিরাপদ সড়কের দাবিতে শান্তিপূর্ণ কর্মসূচি পালন করেছি। আইন-শৃঙ্খলা বাহিনীও আমাদের সহায়তা করেছে। ইচ্ছে করলে যে কোনো কাজ করা সম্ভব তা দেখতেই গাড়ির চালকদের বৈধ লাইসেন্স দেখতে চাওয়া হয়। যেখানে বেশে কিছু সরকারি পদস্থ কর্মকর্তারাও ছিলো। ছাত্রদের হাত থেকে তারাও রক্ষা পায়নি।


বিবার্তা/আরিফ/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com