নিরাপদ সড়কের দাবিতে কুষ্টিয়ায় মানববন্ধন
প্রকাশ : ০২ আগস্ট ২০১৮, ১৫:০৯
নিরাপদ সড়কের দাবিতে কুষ্টিয়ায় মানববন্ধন
কুষ্টিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নিরাপদ সড়ক, বাস চালকদের ফাঁসি, মন্ত্রীদের দায়িত্বজ্ঞানহীন বক্তব্য না দিতে, শিক্ষার্থীদের বাস ভাড়া অর্ধেক করতে এবং সড়কের নিরাপদ ভ্রমণে সরকারের উদ্যোগ গ্রহণের দাবিতে কুষ্টিয়ায় মানববন্ধন ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে।


বৃহস্পতিবার সকাল ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত শহরের মজমপুর গেটে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।


স্কুল, কলেজ বন্ধ ঘোষণার পরও কুষ্টিয়া শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শত শত শিক্ষার্থী মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে অংশ নেয়। মজমপুর গেট থেকে মানবন্ধন শেষে বিক্ষোভ মিছিলটি খণ্ড খণ্ডভাবে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে থানা মোড়ে শেষ হয়।


বিক্ষোভ মিছিল থেকে ‘উই ওয়ান্ট জাস্টিজ’ স্লোগানে সারা শহর প্রকম্পিত হয়ে ওঠে। এ সময় শিক্ষার্থীদের আন্দোলনের সাথে বিভিন্ন শ্রেণির মানুষ একাত্মতা ঘোষণা করেন।


আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় দায়ী বেপরোয়া ড্রাইভারকে ফাঁসি ও নৌ-পরিবহন মন্ত্রীকে নিঃশর্ত ক্ষমাসহ আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত লাগাতার অবরোধের ঘোষণা দেন শিক্ষার্থীরা।


প্রসঙ্গত, গত রবিবার ঢাকা ক্যান্টনমেন্ট এলাকায় বাসচাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় শিক্ষার্থীরা বিক্ষোভে ফেটে পড়ে। বিক্ষোভ কর্মসূচি থেকে সরকারের দৃষ্টি আকর্ষণ করে কয়েকদফা দাবি জানান সাধারণ শিক্ষার্থীরা। তা হল- দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় দায়ী বেপরোয়া ড্রাইভারকে ফাঁসি দিতে হবে। নৌ-পরিবহন মন্ত্রীকে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে। শিক্ষার্থীদের চলাচলে এমইএস ফুটওভার ব্রিজ বা বিকল্প নিরাপদ ব্যবস্থা গ্রহণ করতে হবে। প্রত্যেক সড়কের দুর্ঘটনা প্রবণ এলাকায় স্পিড ব্রেকার দিতে হবে। সড়ক দুর্ঘটনায় নিহত ছাত্র-ছাত্রীদের দায়ভার সরকারকে নিতে হবে। শিক্ষার্থীরা বাস থামানোর সিগন্যাল দিলে- থামিয়ে তাদেরকে নিতে হবে। শুধু ঢাকা নয়, সারা বাংলাদেশের শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়ার ব্যবস্থা করতে হবে। ফিটনেসবিহীন গাড়ি রাস্তায় চলাচল বন্ধ ও লাইসেন্স ছাড়া চালকরা গাড়ি চালাতে পারবেন না এবং বাসে অতিরিক্ত যাত্রী নেয়া যাবে না। এরই অংশ হিসেবে কুষ্টিয়ায় এ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।


বিবার্তা/শরীফুল/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com