দেশের তিন জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩
প্রকাশ : ০১ আগস্ট ২০১৮, ০৮:৩৪
দেশের তিন জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

সারাদেশে চলমান মাদকবিরোধী অভিযানে আইনশৃঙখলা রক্ষাকারী বাহিনীর সাথে ‘বন্দুকযুদ্ধে’ ঢাকার কেরানীগঞ্জ, নাটোর ও রাজশাহীতে তিন মাদক ব্যবসায়ী নিহত হয়েছে।


বন্দুকযুদ্ধের সময় র‌্যাবের কয়েকজন সদস্য আহত হয়েছেন। এছাড়া ঘটনাস্থল থেকে অস্ত্র, গুলি ও বিপুল পরিমান মাদক উদ্ধার করা হয়েছে।


বিস্তারিত বিবার্তার জেলা প্রতিনিধিদের পাঠানো খবরে।


কেরানীগঞ্জ:


রাজধানীর কেরানীগঞ্জের আটি এলাকায় র‍্যাব-২ এর সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ একজন (৪০) নিহত হয়েছে। তবে তার নাম-পরিচয় জানা যায়নি। মঙ্গলবার দিবাগত রাত ২টার দিকে এ ঘটনা ঘটে।


পরে রাত আড়াইটার দিকে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।


ঢামেক ক্যাম্প পুলিশের ইনচার্জ বাচ্চু মিয়া জানান, কেরানীগঞ্জ থানা পুলিশ ও র‍্যাব সদস্যরা গুলিবিদ্ধ অবস্থায় ওই ব্যক্তিকে ঢামেকে নিয়ে আসেন। পরে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ময়নাতদন্তের জন্য মরদেহ ঢামেক মর্গে রাখা আছে।


নাটোর:


নাটোরের বড়াইগ্রাম উপজেলায় র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে কাবিল হোসেন (৪২) নামে জেলার এক শীর্ষ মাদক বিক্রেতা নিহত হয়েছে। এছাড়া আহত হয়েছেন দুই র‌্যাব সদস্য।


কাবিলের বিরুদ্ধে বড়াইগ্রাম থানায় মাদক সংক্রান্ত ১৩টি মামলা রয়েছে। সে উপজেলার জোনাইল বাজার এলাকার মৃত শহিদুলের ছেলে। উপজেলার বনপাড়া পৌরসভার মহিষভাঙ্গা এলাকার কমিউনিটি ক্লিনিকের পাশে মঙ্গলবার রাত ১১টা ৪৫ মিনিটে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।


র‌্যাব-৫ সিপিসি-২ নাটোর ক্যাম্পের স্কোয়ার্ড কমান্ডার ও সহকারী পুলিশ সুপার আজমল হোসেন জানান, রাতে র‌্যাবের একটি টহল দল বড়াইগ্রামের মহিষভাঙ্গা এলাকায় সড়কে টহল দিচ্ছিল। এ সময় একটি মোটরসাইকেল দ্রুতগতিতে চলে যায়। তাকে গতিরোধ করার চেষ্টা করা হয়। একই সময়ে ওই এলাকার মহিষভাঙ্গা কমিউনিটি ক্লিনিকের পাশে কিছু লোকের আনাগোনা দেখা যায়। এ সময় তাদের গতিবিধি সন্দেহজনক মনে হলে টহল দল ওই স্থানের দিকে অগ্রসর হতে থাকে।


একপর্যায়ে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে তারা দৌঁড়ে পালানোর চেষ্টা করে। তাদের আত্মসমর্পণ করতে বলা হলে তারা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে। উভয়পক্ষের মধ্যে গুলিবিনিময়ের পর ঘটনাস্থলে অজ্ঞাতনামা একজনকে আহত অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। বাকিরা পালিয়ে যায়।


ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, ম্যাগাজিন, গুলির খোসা, ২৮০ পিস ইয়াবা ও দু’টি টর্চ লাইট উদ্ধার করা হয়। পরে আহত ব্যক্তিকে উদ্ধার করে বড়াইগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। আর আহত দুই র‌্যাব সদস্যকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।


বড়াইগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দিলিপ কুমার দাস নিহত ব্যক্তির নাম কাবিল হোসেন বলে নিশ্চিত করেন। একই সঙ্গে জানান, তার বিরুদ্ধে থানায় মাদক সংক্রান্ত ১৩টি মামলা রয়েছে এবং সে জেলার অন্যতম শীর্ষ মাদক বিক্রেতা।


রাজশাহী:


রাজশাহীর বেলপুকুর থানার তাড়াশ এলাকায় র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে আব্দুর রশিদ (৪৫) নামে এক মাদক বিক্রেতা নিহত হয়েছে। এ সময় ঘটনাস্থল থেকে ফেনসিডিল, অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার দিবাগত রাত ১১টার দিকে এ ঘটনা ঘটে।


র‌্যাব-৫ রাজশাহীর উপ-অধিনায়ক মেজর এএফএম আশরাফুল ইসলাম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে রাতে তারাশ এলাকায় মাদকবিরোধী অভিযানে নামে র‌্যাব। এ সময় মাদক বিক্রেতারা টের পেয়ে র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে।


এতে ঘটনাস্থলেই অজ্ঞাতপরিচয় এক মাদক বিক্রেতার মৃত্যু হয়। পরে জানা যায়, তার নাম আব্দুর রশিদ। এছাড়া তার বিরুদ্ধে রাজশাহী জেলার বিভিন্ন থানায় মাদক, চোরাচালানসহ ১৭টি মামলা রয়েছে। তিনি রাজশাহীর একজন চিহ্নিত মাদক বিক্রেতা।


তিনি আরো জানান, এ সময় ঘটনাস্থল থেকে বিদেশি পিস্তল, ম্যাগজিন, দুই রাউন্ড গুলি, ৫৭ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় দু’জন র‌্যাব সদস্য আহত হয়েছেন। তাদের চিকিৎসা দেয়া হচ্ছে।


বিবার্তা/শারমিন/সাকলাইন/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com