শিরোনাম
সাভারের কালিয়াকৈরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন
প্রকাশ : ৩১ জুলাই ২০১৮, ১০:৩৮
সাভারের কালিয়াকৈরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন
সাভার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সাভারে বিভিন্ন বাসা বাড়িতে প্রভাবশালীদের অবৈধভাবে দেয়া গ্যাস লাইনের সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ।


মঙ্গলবার সকালে সাভারের বিরুলিয়া ইউনিয়নের কালিয়াকৈর মধ্যপাড়া এলাকায় সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির উদ্যোগে এই বিচ্ছিন্নকরণ অভিযান চলে।


সংযোগ বিচ্ছিন্ন কাজে সাভার তিতাস গ্যাসের প্রায় ৫০ সদস্যের একটি শ্রমিক দল অংশ নেয়।


এলাকাবাসী জানায়, গত এক বছর আগে সাভারের কালিয়াকৈর মধ্যপাড়া ও তার আশেপাশের বিভিন্ন এলাকায় ৪০ থেকে ৫০ হাজার টাকা নিয়ে প্রত্যেক বাড়িতে অবৈধ গ্যাস সংযোগ প্রদান করেন ওই এলাকার ওয়াব আলীর ছেলে হামিদ মণ্ডল। মঙ্গলবার সকালে সাভার তিতাস গ্যাস কর্তৃপক্ষ ওই এলাকার প্রায় তিন হাজার পরিবারের অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করে।


তিতাস গ্যাস কর্তৃপক্ষ ওই এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ করে ছয়টি মূল পয়েন্টে মাটির নিচে থাকা গ্যাসের পাইপ তুলে নিয়ে সিলগালা করে দেয়। এ সময় বহুসংখ্যক নিম্নমানের পাইপ উদ্ধার করা হয়। অভিযানের সময় মূল সংযোগ বিচ্ছিন্ন করে ব্যবহার করা রাইজারগুলোও খুলে নেয়া হয়। নিম্নমানের পাইপগুলো ফেটে যেকোনো সময় আগুন ধরে বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা করেছিলো এলাকাবাসী।


এখন থেকে বাসা বাড়িতে কেউ অবৈধ গ্যাস সংযোগ নিলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন তিতাস গ্যাস কর্তৃপক্ষ।


এলাকাবাসীর অভিযোগ সাভারের কালিয়াকৈরের বিভিন্ন স্থানে অবৈধ গ্যাস সংযোগ দিয়ে কয়েক লাখ টাকা হাতিয়ে নেন হামিদ মণ্ডল। এই অবৈধ গ্যাস সংযোগের মূলহোতা হামিদ মণ্ডলের বিরুদ্ধে এলাকাবাসী দ্রুত ব্যবস্থা নেয়ার আহবান জানিয়েছেন।


এ বিষয়ে সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপক (জোবিঅ) প্রকৌশলী মোহাম্মদ সিদ্দিকুর রহমান জানান, সাভারে সব অবৈধ গ্যাস লাইন পর্যায়ক্রমে বিচ্ছিন্ন করা হচ্ছে। অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করার এ অভিযান নিয়মিত চলবে। এ ছাড়া আজ রাতে অবৈধ গ্যাস সংযোগ প্রদানকারীদের বিরুদ্ধে সাভার মডেল থানায় মামলা করা হবে।


এ সময় সাভার তিতাস গ্যাস অফিসের উপ-ব্যবস্থাপক প্রকৌশলী মাহমুদ হাসান, সহ-ব্যবস্থাপক আনিসুজ্জামান, আব্দুল মান্নান, ঠিকাদার মনির হোসেনসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


এদিকে যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে অভিযানের সময় ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন ছিল।


বিবার্তা/শরীফুল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com