ব্যালটের হিসাব চেয়ে ভোটকেন্দ্রে অবস্থান বুলবুলের
প্রকাশ : ৩০ জুলাই ২০১৮, ১৫:১৩
ব্যালটের হিসাব চেয়ে ভোটকেন্দ্রে অবস্থান বুলবুলের
রাজশাহী ব্যুরো
প্রিন্ট অ-অ+

রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে ভোটগ্রহণ শুরুর আগেই বিএনপির পোলিং এজেন্টদের কেন্দ্র থেকে বের করার অভিযোগে দুপুরে নগরীর বিনোদপুর ইসলামিয়া কলেজে অবস্থান নেন বিএনপি মেয়র প্রাথী মোসাদ্দেক হোসেন বুলবুল।


সোমবার সকালে নগরীর স্যাটেলাইট কেন্দ্রে ভোট প্রদানের কথা থাকলেও দুপুর ১টা পর্যন্ত তিনি সেখানেই অবস্থান নেন। তিনি এই কেন্দ্রে ব্যালটের হিসাব দাবি করেছেন।


জানা গেছে, সোমবার সকালে নগরীর বিনোদপুর ইসলামিয়া কলেজে ধানের শীষের পোলিং এজেন্টদের বের করে দেয়া হয় এমন অভিযোগ উঠেছে। পরবর্তীতে ধানের শীষের ভোটারদের ভোট কেন্দ্রে যেতে বাধা দেয়া হচ্ছে এমন অভিযোগে বুলবুল চারজন কর্মীসমর্থকদের নিয়ে সেখানে পৌঁছেন।


পরে তার পোলিং এজেন্টদের পুনরায় প্রবেশ করার আদেশ দিলেও তারা বুথে প্রবেশ করেনি। এ বিষয়ে সাংবাদিকদের সাথে কোনো কথা বলতে চাননি বুলবুল। পরবর্তীতে নিজ পোলিং এজেন্টদের বের করে দেয়ার প্রতিবাদে কেন্দ্রের বাইরেই অবস্থান কর্মসূচি শুরু করেন তিনি।


অবস্থান কর্মসূচি চলাকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বুলবুল বলেন, যে দেশে গণতন্ত্র নেই সেখানে আমার ভোট দিয়ে কোনো লাভ নেই। কারো সাথে কোনো ঝামেলাও করতে আমি রাজি নই।


তার অভিযোগ, ওই কেন্দের মেয়র প্রার্থীর ব্যালট শেষ হয়ে গেছে। তিনি প্রিজাইডিং কর্মকর্তার কাছে ব্যালটের হিসাব চেয়েছেন। তিনি বলেছেন, ব্যালটের হিসাব না পেলে তিনি সেখান থেকে যাবেন না।


এদিকে ধানের শীর্ষে নির্বাচনী এজেন্ট ও জেলা বিএনপির সভাপতি তোফাজ্জল হোসেন ওরফে তপু অভিযোগ করেন, সোমবার সকালে ভোটগ্রহণ শুরু হলে নগরীর ১৮ নম্বর ওয়ার্ডে ইউসেপ স্কুলে বিএনপির পোলিং এজেন্ট ইমন শেখকে বের করে দেয়া হয়।


এছাড়াও নগরীর ২১ নম্বর ওয়ার্ডের শিরোইল সরকারি উচ্চবিদ্যালয় কেন্দ্রে (পুরুষ ও মহিলা) ধানের শীষের ১৫ জন পোলিং এজেন্টের কাউকে প্রবেশ করতে দেয়া হয়নি।


নগরীর বিলসিমলা এলাকায় ৩ নম্বর ওয়ার্ডের মহিলা ক্রীড়া কমপ্লেক্রে কেন্দ্রে (পুরুষ) মেয়র পদে নৌকা প্রতীক ও কাউন্সিলর পদে একজন প্রার্থী ছাড়া আর কোনো প্রার্থীর পোলিং এজেন্টকে কেন্দ্রে ঢুকতে দেওয়া হয়নি।


অন্যদিকে ৩০ নম্বর ওয়াডে মৌলভী বুথপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে টর্চলাইট রাখার অপরাধে বিএনপির পোলিং এজেন্ট মিলুকে বের করে দেয়া হয়েছে। ২৯ নম্বর ওয়ার্ডেও বিএনপির পোলিং এজেন্টদের বের করে দেয়ার অভিযোগ পাওয়া গেছে।


তবে বিএনপির অভিযোগ প্রসঙ্গে নগরীর শিরোইল সরকারি উচ্চবিদ্যালয় মহিলা কেন্দের প্রিজাইডিং কর্মকর্তা বজেন্দ্রনাথ সরকার জানান, ভোটগ্রহণ শুরু হয়েছে সকাল ৮টায়। এর আগে যেসব এজেন্ট এসেছে তাদের প্রবেশ করতে হয়েছে।


আওয়ামী লীগের কর্মীদের বিরুদ্ধে বিএনপির এজেন্টদের বের করে দেয়ার অভিযোগের ব্যাপারে জানতে চাইলে রাজশাহী মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক রেজাউল ইসলাম বাবুল বলেন, বিএনপির নেতাকর্মীরা নির্বাচন বানচালের জন্য নানা রকম পাঁয়তারা করছে। আর অভিযোগ করা তাদের মুদ্রাদোষে পরিণত হয়েছে। সুষ্ঠ পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।


৩০টি সাধারণ ওয়ার্ড ও ১০টি সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর পদে ভোট হচ্ছে। মোট ভোটার ৩ লাখ ১৮ হাজার ১৩৮ জন। ১৩৮টি কেন্দ্রে ভোট নেয়া হচ্ছে।


বিবার্তা/তারেক/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com