বিএসএফের স্প্রিন্টারে আহত রাসেল ভারতে
প্রকাশ : ২৯ জুলাই ২০১৮, ০৯:১৫
বিএসএফের স্প্রিন্টারে আহত রাসেল ভারতে
কুড়িগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীবি এসএফের রাবার বুলেটের স্প্রিন্টারে আঘাতে আহত স্কুলছাত্র রাসেল মিয়ার (১৪) চোখের চিকিৎসার ব্যয়ভার নিয়েছে ভারতীয় হাইকমিশন।


শনিবার বিকেলে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ভারতীয় এয়ারওয়েজের মাধ্যমে তাকে ভারতে নিয়ে যায় তার ভাই রেজাউল ইসলাম। দিল্লীর এইমস হাসপাতালে তাকে চিকিৎসা দেয়া হবে বলে জানা গেছে।


রাসেলের বড় ভাই রুবেল ইসলাম জানান, চোখে আঘাত পাওয়ার পর ওই দিন রাসেলকে স্থানীয়রা উদ্ধার করে প্রথমে ফুলবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্স এবং পরে উন্নত চিকিৎসার জন্য প্রাইম মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি করে। সেখানে তার অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য জাতীয় চক্ষু বিজ্ঞান ইন্সটিটিউট ও হাসপাতালে ভর্তি করা হয়। দীর্ঘ একমাস চিকিৎসা শেষে গত ১ জুন রাসেল বাড়ি ফেরে। কিন্তু তার ডান চোখটি নষ্ট হয়ে যায়।


স্কুলছাত্র রাসেলের পক্ষে দাঁড়ায় আইন ও শালিস কেন্দ্র (আসক)। এই সংগঠনের কর্মকর্তা ফরিদ মিয়া ও হাসিবুর রহমান ঢাকায় ভারতীয় হাইকমিশন গিয়ে রাসেলের উন্নত চিকিৎসার জন্য আবেদন করেন। তাদের আবেদনের প্রেক্ষিতে সাড়া দেয় হাইকমিশন। সে প্রেক্ষিতে রাসেল ও রেজাউলের ভারতে যাওয়া। তাদের ভারত যাওয়ার সব ধরনের ব্যবস্থা করে দেয় হাইকমিশনের ফাস্ট জেনারেল সেক্রেটারি রাজেশ চন্দ্র রায়।


উল্লেখ্য, গত ৩০ এপ্রিল বিকালে ফুলবাড়ী উপজেলার গোড়কমন্ডল সীমান্তে আন্তর্জাতিক সীমানা পিলার ৯৩০/৮ এর পাশে বাংলাদেশের ২০ গজ ভেতরে রাসেল বন্ধুদের সঙ্গে গরুর ঘাস কাটতে যায়। এ সময় ৩৮ বিএসএফ ব্যাটালিয়নের নারায়ণগঞ্জ ক্যাম্পের টহলরত বিএসএফ সদস্য তাদেরকে লক্ষ্য করে রাবার বুলেট ছোড়ে। তখন রাসেলের মুখে ও চোখে রাবার বুলেটের স্প্রিন্টার বিদ্ধ হয়।


বিবার্তা/সৌরভ/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com