কক্সবাজারে পাহাড় ধসে চার ভাইবোনসহ নিহত ৫
প্রকাশ : ২৫ জুলাই ২০১৮, ০৯:২১
কক্সবাজারে পাহাড় ধসে চার ভাইবোনসহ নিহত ৫
কক্সবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ভারী বর্ষণে পাহাড় ধসে কক্সবাজারে চার ভাই-বোনসহ পাঁচজন নিহত ও আরো দুইজন আহত হয়েছে। বুধবার ভোর রাতে এ ঘটনা ঘটে।


এর মধ্যে কক্সবাজার শহরের রুমালিয়ারছড়ার বাঁচামিয়া ঘোনায় পাহাড় ধসে একই পরিববারের চার শিশু এবং রামু উপজেলার দক্ষিণ মিঠাছড়ি পানেরছড়া এলাকায় এক শিশুর মৃত্যু হয়।


নিহতরা হলো- জামাল হোসেনের চার সন্তান আব্দুল হাই (৮), খাইরুন্নেছা (৬), কাফিয়া (১০) ও মর্জিয়া আক্তার (১৫)। এ সময় তাদের মা গুরুতর আহত হয়েছেন।


অপরদিকে রামু উপেজলার দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের পানেরছড়া গ্রামেপাহাড় ধসে জাকির হোসেনের ছেলে মোরশেদ আলম (৬) মারা যায়। এ সময় জাকিরও আহত হন। হতাহতদের কক্সবাজার সদর হাসপাতালে নেয়া হয়েছে।


ওই শিশুদের মামা খোরশেদুল আলম জানান, মঙ্গলবার ভোরে ওই চার শিশুর মা বাড়ির বাইরে কাজ করছিলেন। হঠাৎ বাড়ির পার্শ্ববর্তী পাহাড় বাড়ির উপর ধসে পড়ে। এতে ঘুমন্ত চার শিশু মাটির নিচে চাপা পড়ে যায়। মায়ের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসে। স্থানীয় মসজিদের মাইকে ঘোষণা দিয়েও মানুষ ডাকা হয়। স্থানীয়রা ওই চার শিশুকে উদ্ধার করে হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।


কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার আফরুজুল হক টুটুল সত্যতা নিশ্চিত করে বলেন, রাতভর ভারী বৃষ্টিপাতের কারণে পাহাড় ধসে এই হতাহতের ঘটনা ঘটেছে। ময়নাতদন্তের জন্য লাশ কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে। এছাড়া জেলা প্রশাসনের সঙ্গে কথা বলে প্রয়োজনীয় সব ব্যবস্থা নেয়া হচ্ছে।


কক্সবাজার জেলার ভারপ্রাপ্ত জেলা প্রশাসক কাজি আব্দুর রহামান বলেন, পাহাড় ধসের ঘটনায় আমরা শোকাহত। আমিসহ জেলা প্রশাসনের লোকজন ঘটনাস্থল পরিদর্শন করবো। নিহত পরিবারগুলোকে ২০ হাজার করে টাকা প্রদান করা হবে।


এদিকে কক্সবাজার আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ আব্দুর রহমান জানান, গত দুইদিন ধরে ভারী বৃষ্টি হচ্ছে। গত ২৪ ঘণ্টায় কক্সবাজারে ২২৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। আরো বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। একইসাথে পাহাড়ধস ও বন্যার আশঙ্কা করা হচ্ছে। সাগর উত্তাল রয়েছে।


বিবার্তা/জাকিয়া


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com