শিরোনাম
চার জেলায় ‘বন্দুকযুদ্ধে’ ৪ ডাকাত ও মাদক ব্যবসায়ী নিহত
প্রকাশ : ২৪ জুলাই ২০১৮, ০৯:০৮
চার জেলায় ‘বন্দুকযুদ্ধে’ ৪ ডাকাত ও মাদক ব্যবসায়ী নিহত
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

সারাদেশে চলমান মাদকবিরোধী অভিযানে পুলিশ ও র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ চার জেলায় দুই ডাকাত ও দুই মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। সোমবার দিবাগত রাত থেকে মঙ্গলবার ভোর পর্যন্ত এ ঘটনাগুলো ঘটে।


বন্দুকযুদ্ধে নড়াইল ও চাঁপাইনবাবগঞ্জে দুই ডাকাত এবং নারায়ণগঞ্জ ও নাটোরে দুই মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। এ সময় ঘটনাস্থল থেকে অস্ত্রশস্ত্র ও মাদক উদ্ধার করা হয়েছে।


এছাড়া বন্দুকযুদ্ধের সময় পুলিশ ও র‌্যাব সদস্যরা আহত হয়েছেন। বিস্তারিত বিবার্তা জেলা প্রতিনিধিদের পাঠানো খবরে।


নড়াইল:


নড়াইলের লোহাগড়ায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে অজ্ঞাত এক ডাকাত নিহত হয়েছে। উপজেলার কচুবাড়িয়ায় মঙ্গলবার ভোররাতে দিকে এ ঘটনা ঘটে।


এ সময় একটি শ্যুটারগান, দুই রাউন্ড গুলি, দুটি ধরালো অস্ত্র ও একটি হাতুড়ি উদ্ধার করা হয়েছে। এ সময় লোহাগড়া থানার চার পুলিশ সদস্য আহত হয়েছেন। তাদের লোহাগড়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।


লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) প্রবীর কুমার বিশ্বাস জানান, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ জানতে পারে কয়েকজন ডাকাত লোহাগড়া উপজেলার কচুবাড়িয়া এলাকায় ডাকাতির প্রস্তুতি নিচ্ছে। পুলিশ সেখানে উপস্থিত হলে ডাকাতদলের সদস্যরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়।


উভয়পক্ষের মধ্যে গুলি বিনিময়ের এক পর্যায়ে অন্য ডাকাতরা পালিয়ে গেলে পুলিশ গুলিবিদ্ধ এক ডাকাতকে উদ্ধার করে লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তবে নিহত ডাকাতের পরিচয় এখনো পাওয়া যায়নি।


চাঁপাইনবাবগঞ্জ:
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক ব্যক্তি নিহত হয়েছে। উপজেলার মোবারকপুর ইউনিয়নের মোহাম্মাদপুরে সোমবার দিবাগত রাত দেড়টার দিকে এ ঘটনা ঘটে।


র‌্যাবের দাবি নিহত ব্যক্তি ‘ডাকাত’ দলের সদস্য। তবে তার পরিচয় এখনো নিশ্চিত করতে পারেনি র‌্যাব। এ সময় র‌্যাবের দুই সদস্য আহত হয়েছেন।


র‌্যাব-৫, চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের ডেপুটি কমান্ডার এএসপি আবু খায়ের জানান, সোমবার দিবাগত রাত দেড়টায় দিকে শিবগঞ্জ-চৌডালা সড়কের মোহাম্মদপুর-ত্রিমোহনী এলাকায় পৌঁছলে র‌্যাবের টহল দলকে লক্ষ্য করে গুলি ছোড়ে ডাকাত দলের সদস্যরা। এ সময় র‌্যাব সদস্যরাও পাল্টা গুলি চালায়।


গোলাগুলি থেমে গেলে ঘটনাস্থলে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। পরে তাকে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঘটনাস্থল থেকে একটি পিস্তল, একটি ম্যাগাজিন, চার রাউন্ড গুলি ও দুটি ধারালো হাসুয়া উদ্ধার করা হয়েছে।


নারায়ণগঞ্জ:


নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে মাদকবিরোধী অভিযানে র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযু‌দ্ধে’ আলমগীর নামে এক মাদক বিক্রেতা নিহত হয়েছে। এ সময় আহত হয়েছেন দুই র‍্যাব সদস্য।


উপজেলার পিরোজপুর চেঙ্গাকান্দি আগমন সিএনজি স্টেশনের পাশে মঙ্গলবার ভোরে এ ঘটনা ঘটে।


র‌্যাব-১১ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) শেখ বিল্লাল হোসেন বলেন, মাদকবিরোধী নিয়মিত অভিযানের সময় ভোরে চেঙ্গাকান্দি আগমন সিএনজি স্টেশনের পাশ থেকে আলমগীর ও তার সহযোগীরা র‍্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। র‍্যাবও পাল্টা গুলি ছুঁড়লে ঘটনাস্থলেই আলমগীরের মৃত্যু হয়।


এছাড়া ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, দুই রাউন্ড গুলি ও ১৫শ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। আলমগীরের নামে বিভিন্ন থানায় ১৯ মামলা রয়েছে। এর মধ্যে ১০টি মাদক মামলা।


নাটোর:


নাটোরের ধানাইদহ এলাকায় র‍্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে আহাদুল (৩৮) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। সোমবার দিবাগত রাত ২টার দিকে এ ঘটনা ঘটে। আহাদুল লালপুর উপজেলার কাজিপাড়া গ্রামের মোমিনের ছেলে।


নাটোর র‍্যাব-৫’র কোম্পানি কমান্ডার শিবলী মোস্তফা ঘটনার সত্যতা নিশ্চিত বলেন, সোমবার দিবাগত রাত ২টার দিকে লালপুর উপজেলার গোপালপুর রেলগেট এলাকায় নাটোর র‍্যাব অফিসের একটি দল টহলরত অবস্থায় ছিল। এ সময় একটি মোটরসাইকেলে দুইজন আরোহীর সন্দেহজনক চলাফেরা দেখে টহলদল তাদের পিছু নেয়। তারা গোপালপুর থেকে ধানাইদহ রাস্তার বিজয়পুর গ্রামের আনছারকাটা মোড়ে পৌঁছে।


সেখানে আগে থেকেই অপেক্ষা করা দুইজনকে একটি সাদা রঙের প্লাস্টিক বস্তা দেয়ার সময় তারা র‍্যাবের উপস্থিতি টের পায়। এ সময় মোটরসাইকেলের আরোহীরা পালিয়ে যায়। র‍্যাব সদস্যরা নিজেদের পরিচয় দিয়ে অপর দুইজনকে আত্মসমর্পনের নির্দেশ দেয়। কিন্তু তারা পালিয়ে যেতে থাকে। এ সময় র‍্যাব সদস্যরা ধাওয়া করলে তারা গুলি চালাতে শুরু করে। এরপর র‍্যাবও পাল্টা গুলি চালায়।


প্রায় ৫ মিনিট গুলি বিনিময়ের পরে ঘটনাস্থল থেকে একজন পালিয়ে যেতে সক্ষম হলেও আহাদুলের গুলিবিদ্ধ লাশ পাওয়া যায়। তাকে দ্রুত লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।


তিনি জানান, ঘটনাস্থল থেকে ৭.৬৫ মিমি একটি পিস্তল, দুটি গুলিভর্তি একটি ম্যাগজিন, ব্যবহৃত গুলির খোসা দুটি, ৫৭ বোতল ফেনসিডিল, ৪৭৫ টাকা জব্দ করা হয়। এ ঘটনায় আহত দুই র‍্যাব সদস্যকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।


তিনি আরো জানান, আহাদুল জেলার একজন শীর্ষ মাদক ব্যাবসায়ী ও চোরাকারবারী। তার বিরুদ্ধে লালপুর থানায় মাদক ও চোরাকারবারীসহ মোট আটটি মামলা রয়েছে।


বিবার্তা/শরিফুল/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com