শিরোনাম
সমিতির নামে ৪৫ লাখ টাকা আত্মসাতের অভিযোগ
প্রকাশ : ২৩ জুলাই ২০১৮, ২১:০৯
সমিতির নামে ৪৫ লাখ টাকা আত্মসাতের অভিযোগ
গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নাটোরের গুরুদাসপুরে যুব উন্নয়ন সমিতির নামে ৫০০ শেয়ার হোল্ডারের কাছ থেকে প্রায় ৪৫ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানার অফিসার ইনচার্জের কাছে লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগীরা।


শেয়ার হোল্ডারদের অভিযোগ, উপজেলার চাপিলা ইউনিয়নের খামার পাথুরিয়া গ্রামের প্রবাবশালী ছাদেক মেম্বারের ছেলে আব্দুল জলিল ওরফে মোজাম, মছের উদ্দিনের ছেলে জালাল ও মশিউর রহমান নামে তিন ব্যক্তি ওই ঘটনা ঘটিয়েছে। ২০১৩ সালে ৫০০টি শেয়ার নিয়ে খামার পাথুরিয়ায় যুব উন্নয়ন সমিতি নামে সমিতি গঠন করে অতিরিক্ত লাভের প্রলোভন দেখিয়ে সদস্যদের কাছ থেকে পার শেয়ারে সপ্তাহে ২০ টাকা করে সঞ্চয় নেয়া হয়। প্রতি চার মাস অন্তে ওই টাকার সুদে খাটিয়ে লভ্যাংশের টাকাসহ সদস্যদের সঞ্চয় বহিতে জমা করা হয়।


এতে হিসাব করে দেখা যায়, প্রতিটি শেয়ার লভ্যাংশসহ প্রায় ৯ হাজার টাকা করে পায়। এতে প্রায় ৪৫ লাখ টাকা জমা হয়েছে বলে তারা জানায়। শেয়ার হোল্ডাররা শেয়ারের টাকা চাইতে গেলে বিভিন্নভাবে হুমকি দেয়া হয় বলে জানা যায়। এমনকি তাদের বিরুদ্ধে থানায় অভিযোগ পর্যন্ত করেছে ওই চক্র। গত শনিবার ১০টি শেয়ারের মালিক শামীর তার প্রাপ্য ৯২ হাজার ২৮০ টাকা চাইতে গেলে বাক-বিতণ্ডা হয়। ওই ঘটনাকে কেন্দ্র করে রবিবার বাড়িতে হামলার অভিযোগ করেন ওই চক্রের জালাল।


ওই সমিতির শেয়ার হোল্ডার শামীরসহ অন্তত ৮ জনের সাথে কথা বললে তারা জানায়, তাদের কোনো টাকা দেয়া হয়নি। বরং টাকা চাইতে গেলে বিভিন্ন হুমকি দেয় তারা। ওই চক্র প্রভাবশালী হওয়ায় তাদের বিরুদ্ধে কোনো পদক্ষেপ নিতেও সাহস পাচ্ছে না তারা। তবে সোমবার এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানায় লিখিত অভিযোগ দিয়েছে ভুক্তভোগী শামীর।


সমিতির শেয়ার হোল্ডার শামীর আরো জানায়, টাকা চাইতে গেলে তাকে প্রাণনাশের হুমকি দেয় মোজাম ও জালাল। এ ঘটনায় সোমবার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানার অফিসার ইনচার্জ বরাবর অভিযোগ দেয়া হয়েছে।


তবে ওই সমিতির সভাপতি মো. আব্দুল জলিল ওরফে মোজাম জানান, সমিতির কোনো রেজিষ্ট্রেশন নেই। সদস্যদের মধ্যে ঋণ দেয়া হতো। এতে প্রতিটি শেয়ারের জন্য প্রায় ৯ হাজার টাকা পাওনা হয়। তার সমস্ত টাকা সদস্যদের দেয়া হয়েছে। তাদের অভিযোগ মিথ্যা।


পুলিশের অফিসার ইনচার্জ মো. সেলিম রেজা জানান, অভিযোগের প্রেক্ষিত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


বিবার্তা/দিলু/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com