নারীদের দক্ষ জনশক্তি হিসেবে গড়তে হবে: স্পিকার
প্রকাশ : ২৩ জুলাই ২০১৮, ১৯:১৯
নারীদের দক্ষ জনশক্তি হিসেবে গড়তে হবে: স্পিকার
রংপুর ব্যুরো
প্রিন্ট অ-অ+

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, প্রশিক্ষণ গ্রহণের মাধ্যমে নারীদেরকে দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তুলতে হবে। সুযোগ পেলে দক্ষ নারী নিজেই নিজের কর্মক্ষেত্র তৈরি করতে পারে এবং স্বাবলম্বী হতে পারে।


সোমবার দুপুরে রংপুর জেলা পরিষদের আয়োজনে জেলা কমিনিউটি সেন্টারে দুঃস্থ ও অসহায় মহিলাদের আত্মকর্মসংস্থান সৃষ্টির জন্য সেলাই প্রশিক্ষণ সমাপ্ত করে বিনামুল্যে সেলাই মেশিন প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।


স্পিকার বলেন, যে কোনো উদ্যোগকে সফল করতে হলে অর্থায়ন খুবই জরুরি। নীতি নির্ধারণী পর্যায়ে নারীদের সে সুযোগ নিশ্চিত করা সম্ভব হলে নারীরা ক্ষমতায়িত হবে এবং সমাজের উন্নয়ন অগ্রযাত্রায় তারা বিশেষভাবে ভূমিকা পালন করতে সক্ষম হবে। একজন নারী আর্থিকভাবে স্বাবলম্বী হলে পরিবার, সমাজ এবং রাষ্ট্র উপকৃত হবে।


রংপুর জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট ছাফিয়া খানমের সভাপতিত্বে বক্তব্য দেন সংরক্ষিত আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া, রংপুর জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, সেক্রেটারি অ্যাডভোকেট রেজাউল করিম রাজু, রংপুর জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান সিদ্দীকি রনি প্রমুখ।


বিবার্তা/রশীদ/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com