বরিশালে ইভিএম প্রশিক্ষণে বাধা
প্রকাশ : ২২ জুলাই ২০১৮, ১১:২২
বরিশালে ইভিএম প্রশিক্ষণে বাধা
বরিশাল ব্যুরো
প্রিন্ট অ-অ+

ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণের লক্ষ্যে ভোটারদের প্রশিক্ষণে বাধা দেয়ার ঘটনায় বরিশাল সিটি করপোরেশনের ১২ নম্বর ওয়ার্ডের ঠেলাগাড়ি প্রতীকের কাউন্সিলর প্রার্থী মো. জাকির হোসনকে ব্যাখ্যা দিতে বলেছে রিটার্নিং কর্মকর্তা।


শনিবার দুপুরে বিষয়টি জানান জেলার জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তা ও সিটি নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. হেলাল উদ্দিন খান।


সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কার্যালয় ও ইস্যুকৃত নোটিশ সূত্রে জানা গেছে, বরিশাল সিটি করপোরেশনের নির্বাচনে ১২, ২০, ২১ ও ২৮ নম্বর ওয়ার্ডের ১১টি কেন্দ্রে ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণের সিদ্ধান্ত নেয় নির্বাচন কমিশন। এ লক্ষ্যে ওয়ার্ডগুলোতে ভোটারদের প্রশিক্ষণ কার্যক্রমের উদ্যোগও নেয়া হয়।


তারই ধারাবাহিকতায় ১২ নম্বর ওয়ার্ডের নূরিয়া কিন্ডার গার্ডেন এবং কিশোর মজলিশ সরকারি প্রাথমিক বিদ্যালয় ও সংলগ্ন এ আর এস বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে নির্বাচন কর্মকর্তারা ২০ জুলাই বিকেলে ভোটারদের প্রশিক্ষণের জন্য প্রয়োজনীয় যন্ত্রপাতি নিয়ে যান। বিকেল সাড়ে ৫টার দিকে প্রার্থী (আওয়ামী লীগ মনোনীত) জাকির হোসেন ও তার কর্মী সমর্থকবৃন্দ প্রশিক্ষণ কাজে বিভিন্ন রকমের বাধা, হুমকি, ভয়ভীতি এবং যন্ত্রপাতি ছিনিয়ে নিয়ে নষ্ট করার প্রচেষ্টা চালান। পাশাপাশি প্রার্থী নিজে সহকারী রিটার্নিং অফিসার ও রিটার্নিং অফিসারের সাথে অসৌজন্যমূলক আচরণ করে।


সিটি নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা মোঃ হেলাল উদ্দিন খান বলেন, প্রার্থী ও প্রার্থী সমর্থকদের এমন আচরণ সরকার এবং নির্বাচন কমিশনসহ রাষ্ট্রীয় কাজের বিরোধী এবং প্রচলিত আইন ও বিধি-বিধান পরিপন্থী। এ লক্ষে প্রার্থীর শাস্তির আওতায় আনাসহ প্রার্থিতা বাতিলের জন্য কেন নির্বাচন কমিশনে সুপারিশ করা হবে না তা জানতে পত্র প্রাপ্তির ২৪ ঘণ্টার মধ্যে লিখিত জবাবসহ স্ব শরীরে উপস্থিত হয়ে বরিশাল সিটি করপোরেশন নির্বাচন-২০১৮ এর রিটার্নিং অফিসারের নিকট ব্যাখ্যা প্রদানের জন্য বলা হয়েছে।


বিবার্তা/আরিফ/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com