বরিশালে ইভিএমের পক্ষে আ.লীগ, গ্রেফতার আতঙ্কে বিএনপি
প্রকাশ : ২১ জুলাই ২০১৮, ২০:৫৯
বরিশালে ইভিএমের পক্ষে আ.লীগ, গ্রেফতার আতঙ্কে বিএনপি
বরিশাল ব্যুরো
প্রিন্ট অ-অ+

নির্বাচন যতই ঘনিয়ে আসছে প্রচারণায় ততই ব্যস্ত হয়ে পড়ছেন বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের প্রার্থীরা। উঠে পড়ে লেগেছেন মেয়র প্রার্থীরা। বিশেষ করে আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থীরা আছেন মহাব্যস্ত।


আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ আশাবাদ ব্যক্ত করে বলেছেন, ৩০ জুলাই ভোটাররা ভোটকেন্দ্রে যাবেন। যাকে খুশি তাকে ভোট দিয়ে এই সিটি করপোরেশনের উন্নয়ন তরান্বিত করবেন।


শনিবার বরিশাল নগরের ফজলুল হক অ্যাভিনিউতে গণসংযোগকালে তিনি এসব কথা বলেন। আরও বলেন, যার ডিজিটাল পদ্ধতি সম্মন্ধে কোনো আইডিয়া নেই, সেই বলতে পারে যে ইভিএম এ ডিজিটাল কায়দায় কারচুপি হতে পারে। আমি ইভিএম চাচ্ছি কারণ ইভিএম-এ একজনের ভোট আরেকজনের এসে দেয়া সম্ভব নয়, আর ভোট গণনাটাও তাড়াতাড়ি হয়ে যাবে।


প্রতিদ্বন্দী বিএনপির প্রার্থীকে উদ্দেশ্য করে তিনি বলেন, সে ইভিএম চায়নি, আমি তো বুঝেছিলাম সে বেশি করে ইভিএম চাইবে। সেনা মোতায়েনের বিষয়টি নির্বাচন কমিশনের। তবে সেনা মোতায়েনের মতো কোনো পরিস্থিতি বরিশালে বিরাজমান নয়।


গনসংযোগকালে তার সাথে মুক্তিযোদ্ধা মাহাবুব উদ্দিন বীর-বীক্রম, মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম আব্বাস চৌধুরী দুলাল, সহ-সভাপতি অ্যাডভোকেট আফজালুল করীম, সাইদুর রহমান রিন্টু, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট একে এম জাহাঙ্গীর হোসেন প্রমুখ ছিলেন।


অন্যদিকে, বৈরী আবহাওয়া উপেক্ষা করেই শনিবার প্রচারণা চালান বিএনপির ধানের শীষ প্রতীকের মেয়র প্রার্থী অ্যাডভোকেট মজিবর রহমান সরওয়ার। সকালে নগরের চাদমারী এলাকায় গণসংযোগ করেন। এ সময় তিনি বলেন, আমরা হঠাৎ করেই নির্বাচনী পরিবেশটা খারাপ দেখছি এবং গ্রেফতার আতঙ্ক চলছে। ইতিমধ্যে জামায়াতের বরিশাল মহানগরের সেক্রেটারি জহির উদ্দিন মোহাম্মদ বাবরকে গ্রেফতার করা হয়েছে। কবির নামে নগরের ১০ নম্বর ওয়ার্ডের একজন যুবদল নেতাকে জামায়াত বলে গ্রেফতার করা হয়েছে। এভাবে গ্রেফতার আতঙ্ক চলছে।



তিনি বলেন, যেখানে আমরা সুষ্ঠু নির্বাচনের জন্য সকল মানুষকে উদ্ব্দ্ধু করছি। এমনকি প্রচার-প্রচারণার সময়ও বিভিন্নভাবে সাধারণ মানুষকে সুষ্ঠু নির্বাচনের কথা বলছি। যাতে সাধারণ মানুষ ভোট সেন্টারে যায় এবং খুলনা-গাজীপুরের মতো ঘটনা না ঘটে। কিন্তু গ্রেফতার আতঙ্কে সাধারণ মানুষের মাঝে ভয় ঢুকে যাচ্ছে।


বিএনপির জনস্রোত সৃষ্টি হয়েছে দাবি করে তিনি বলেন, আমি বিশ্বাস করি সরকার যদি গ্রেফতার আতঙ্ক তৈরি না করে তাহলে ভোট ভালো হবে।


বিবার্তা/আরিফ/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com