শাহরাস্তি উপজেলা পরিষদ উপনির্বাচন স্থগিত
প্রকাশ : ২০ জুলাই ২০১৮, ১৪:৩১
শাহরাস্তি উপজেলা পরিষদ উপনির্বাচন স্থগিত
চাঁদপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চাঁদপুরের শাহরাস্তি উপজেলা পরিষদ উপ-নির্বাচন স্থগিত করা হয়েছে। হাইকোর্টের আদেশে নির্বাচন কমিশন এ উপজেলার উপ-নির্বাচন স্থগিত করেন।


গত ২৬ জুন হাইকোর্টের বিচারপতি মো. আশফাকুল আলম ও বিচারপতি মোহাম্মদ আলী সমন্বয়ে গঠিত দ্বৈত বেঞ্চ শাহরাস্তি উপজেলা পরিষদের উপনির্বাচন ১০ দিনের জন্য স্থগিতাদেশ প্রদান করেলেও ১৯ জুলাই বৃহস্পতিবার হাইকোর্টের স্থগিতাদেশ পেয়েছে চাঁদপুর জেলা রিটার্নিং কর্মকর্তা মো. নুরুল আলম।


হাইকোর্টের রিটের পাওয়ার বিষয়টি স্বীকার করে চাঁদপুর জেলা নির্বাচন কর্মকর্তা বলেন, বৃহস্পতিবার ১১.৪০ মিনিটে আমাকে সুপ্রিমকোর্টের হাইকোর্ট বিভাগের জারি করা একটি আদেশ দিয়ে গেছে।


তিনি বলেন, আমি মৌখিকভাবে সকলকে নির্বাচন স্থগিতাদেশ জানিয়েছি। নির্বাচন কমিশনেও একটি কপি পাঠানো হয়েছে। নির্বাচন কমিশন সচিবের পক্ষ থেকে চিঠি পেলেই নির্বাচন স্থগিতের ব্যাপারে গণবিজ্ঞপ্তি জারি করা হবে।


নির্বাচন স্থগিত চেয়ে হাইকোর্টে রিট করেন টামটা দক্ষিণ ইউনিয়নের রাড়া গ্রামের মৃত মো. আবদুল হামিদের ছেলে মো. জাকির হোসেন। তিনি রিট পিটিশনে উল্লেখ্য, করেন শাহরাস্তি উপজেলার ২৫ জন ভোটারের ঠিকানা সঠিকভাবে লিপিবদ্ধ না করেই উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। ওই ২৫ জন ভোটারের নাম ঠিকানা সঠিকভাবে প্রদানের জন্য রিটকারী রিট করেন। রিটকারীর পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন করেন অ্যাডভোকেট আবদুর রাজ্জাক।


উল্লেখ্য, গত ১০ জুন শাহরাস্তি উপজেলা পরিষদ উপনির্বাচনে তফসিল ঘোষণা করা হয়। আগামী ২৫ জুলাই ভোট অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। শাহরাস্তি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সভাপতি দেলোয়ার হোসেন মিয়াজী স্বেচ্ছায় চেয়ারম্যান পদ থেকে অবসর গ্রহণ করলে এ উপজেলায় নির্বাচনে তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশনার।


বিবার্তা/ইমরান/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com