অতিবৃষ্টি ও জোয়ারের পানিতে ঝালকাঠিতে ২০ গ্রাম প্লবিত
প্রকাশ : ১৮ জুলাই ২০১৮, ২১:২২
অতিবৃষ্টি ও জোয়ারের পানিতে ঝালকাঠিতে ২০ গ্রাম প্লবিত
ঝালকাঠি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নিম্নচাপের প্রভাবে ঝালকাঠির কাঁঠালিয়ায় তিন দিন ধরে অবিরাম ভারী বর্ষণ ও জোয়ারে বিষখালী নদীর পানি স্বাভাকিরে চেয়ে ৪/৫ ফুট বৃদ্ধি পেয়েছে। এতে নিন্মাঞ্চল প্লাবিত হয়ে পানিবন্দী হয়ে পড়েছেন নদী তীববর্তী অন্তত ২৫ গ্রামের মানুষ। ভেসে গেছে শত শত পুকুর ও ঘেরের মাছ।


এছাড়া জোয়ারের পানি বৃদ্ধিতে কাঁঠালিয়ার আমুয়া বন্দরের ফেরিঘাটের গ্যাংওয়ে ও কাঁচা রাস্তাঘাট তলিয়ে অভ্যন্তরীণ যোগাযোগ বিপর্যস্ত হয়ে পড়েছে। চরম দুর্ভোগে পড়েছেন সাধারণ মানুষ।


স্থানীয় মাওলানা মিজানুর রহমান জানান, জয়খালী শামীম মঞ্জিল স্বতন্ত্র এবতেদায়ী মাদরাসা ও ছালেহীয়া এতিম খানা গত ৩/৪ দিন যাবৎ পানিবন্দী রয়েছে। এই এতিম খানায় অনেক শিক্ষার্থী রয়েছে, অতিরিক্ত পানির কারণে বর্তমানে তারা খুব কষ্টে রয়েছে।


এ ব্যাপারে উপজেলা কৃষি অফিসার মো. শহীদুল ইসলাম জানান, কাঁঠালিয়ায় বেরীবাঁধ না থাকায় এ অবস্থার সৃষ্টি হয়েছে। পানি এভাবে ৫/৭ দিন বৃদ্ধি অব্যাহত থাকলে ফসলের ব্যাপক ক্ষতি হওয়ার আংশকা রয়েছে।


কাঁঠালিয়া উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. মুকছুদুর রহমান জানান, দুর্যোগপূর্ণ আবহাওয়া ও পানি বৃদ্ধির কারণে উপজেলার অধিকাংশ শিক্ষা প্রতিষ্ঠানে পানি প্রবেশ করেছে। এতে বিদ্যালয়ে উপস্থিতির হার কমে গেছে।


ঝালকাঠি পানি উন্নয়ন বোর্ড জানিয়েছে, বুধবার সুগন্ধা ও বিষখালী নদীর স্বাভাবিকের চেয়ে ২/৩ ফুট জোয়ারের পানি বৃদ্ধি পেয়েছে।


বিবার্তা/আমিনুল/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com