সাভারে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর অভিযোগ
প্রকাশ : ১৮ জুলাই ২০১৮, ১৫:৩১
সাভারে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর অভিযোগ
সাভার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সাভারে একটি বেসরকারি হাসপাতালে ভুল চিকিৎসায় এক রোগীর মৃত্যুর অভিযোগ উঠেছে। এ ঘটনায় ঢাকা সিভিল সার্জনের নির্দেশে ৫সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।


মঙ্গলবার ঢাকা সিভিল সার্জন ডা. এহসানুল করিমের নির্দেশে ৫সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আমজাদুল হক।


নিহত জাহানারা বেগমের (৪০) বাড়ি বাগেরহাট জেলার মংলা থানা এলাকায়। তিনি দুই সন্তান নিয়ে সাভারের রাজফুলবাড়িয়া এলাকায় ভাড়া বাসায় থাকতেন।


উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আমজাদুল হক জানান, গত ১ জুলাই মধ্য রাতে সাভারের তালবাগ এলাকায় ভুতুড়ে চিকিৎসা কেন্দ্র সেন্ট্রাল হাসপাতালে জাহানারা বেগম ভর্তি হয়। গত ৯ জুলাই সার্জন ডা. অসিত বাবু মেরুদণ্ডের অপারেশন করেন। পরবর্তীতে মঙ্গলবার রাতে হাসপাতালে ভর্তি থাকা অবস্থায় জাহানারা মারা যায়।


তিনি আরো জানান, এ ঘটনা তদন্তে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জুনিয়র কনসালটেন্ড (সার্জারি) ডা. মোছা. শাহনাজ পারভীনকে প্রধান করে ৫সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হচ্ছে- জুনিয়র কনসালটেন্ড (কার্ডিওলজী) ডা. আরিফুর রহমান, মেডিকেল অফিসার ডা. মো. জাভেদ হোসেন, উপ স্বাস্থ্য কেন্দ্রের সহকারী সার্জন ডা. বেনজির আক্তার, অফিস সহায়ক মো. লিটন মিয়া। আগামী ১০ কার্য্য দিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।


নিহত জাহানারা বেগমের ভাই ফয়সাল জানান, তার বোনের দুই পায়ে রক্ত চলাচলে সমস্যা হতো। ডাক্তারের পরামর্শে মেরুদণ্ডের অপারেশন করা হয়। ভুল অপারেশনের কারণে তার বোনের মৃত্যু হয়েছে বলে দাবি করেন তিনি। অপারেশনের সময় হাসপাতালের মালিক ডা. আবু তাহের উপস্থিত ছিলেন। তিনি বলেন, হাসপাতালের দালালদের মাধ্যে তার বোনকে ওখানে ভর্তি করেছিলেন।


স্থানীয়দের অভিযোগ সাভার সেন্ট্রাল হাসপাতালে মাসে মাসে ভুল চিকিৎসায় রোগী মারা যাচ্ছে এখানে নেই কোনে অভিজ্ঞ ডাক্তার, অদক্ষ ডাক্তার দিয়ে চলছে এখানকার চিকিৎসা সেবা. এক্সরে ও অপারেশন থিয়েটার সাত সেতে। স্থানীয়রা অবিলম্বে এই হাসপাতালের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রশাসনের প্রতি আহবান জানিয়েছে। এ ঘটনায় মঙ্গলবার রাতে সেন্ট্রাল হাসপাতালে ভুল চিকিৎসায় রোগী মারা গেছে এ তথ্য নিতে গেলে হাসপাতালের সবাই পালিয়ে অন্য রুমে গিয়ে আশ্রয় নেন।


সাভার সেন্ট্রাল হাসপাতাল লিমিটেডের মালিক ডা. আবু তাহের জানান, অপারেশনের সময় আমি ছিলাম না। এ মনকি আমি কয়েক দিন ধরে হাসপাতালে যাই না, কি হয়েছে তাও বলতে পারি না।


বিবার্তা/শরীফুল/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com