গার্মেন্টস শ্রমিকদের বর্তমান বেতন গ্রহণযোগ্য নয়: নৌমন্ত্রী
প্রকাশ : ১৮ জুলাই ২০১৮, ১৩:৪১
গার্মেন্টস শ্রমিকদের বর্তমান বেতন গ্রহণযোগ্য নয়: নৌমন্ত্রী
মাদারীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, গার্মেন্টস শ্রমিকদের জন্য বর্তমানে যে বেতন কাঠামো রয়েছে সেটি কোনোভাবেই সঠিক ও গ্রহণযোগ্য নয়।


নৌমন্ত্রী বুধবার সকালে মাদারীপুরে সপ্তাহব্যাপী বৃক্ষ ও ফলদ মেলার উদ্বোধনের আগে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে একথা বলেন।


গার্মেন্টস শ্রমিকদের বিভিন্ন সংগঠনের ডাকা আন্দোলন প্রসঙ্গে মন্ত্রী বলেন, সরকার মালিকপক্ষ ও শ্রমিকদের সঙ্গে বসে আলোচনা করে একটি বেতন কাঠামো নির্ধারণ করবে বলে আমি বিশ্বাস করি।


মজুরি বোর্ডে জমা হওয়া পোশাক শিল্প শ্রমিকদের জন্য ন্যূনতম মজুরির প্রস্তাব প্রত্যাখ্যান করে ১৬ হাজার টাকা করার দাবিতে ২১ জুলাই শাহবাগে আন্দোলনের ডাক দিয়েছে শ্রমিক সংগঠনগুলো।


২০১৩ সালের ১ ডিসেম্বর তিন হাজার টাকা মূল বেতন ধরে পোশাক শ্রমিকদের জন্য ৫ হাজার ৩০০ টাকা ন্যূনতম মজুরি নির্ধারণ করে সরকার। এরপর এবার মজুরি বাড়ানোর উদ্যোগ নেওয়া হল।


নৌমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শ্রমিকদের জন্য অনেকগুলো সেক্টরেই বেতন কাঠামো করেছেন, এখানেও (গার্মেন্টস) তিনি একটি গ্রহণযোগ্য বেতন কাঠামো নির্ধারণ করবেন।
উদ্বোধন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান মিয়াজউদ্দিন খান, জেলা প্রশাসক ওয়াহিদুল ইসলাম, পুলিশ সুপার সরোয়ার হোসেন, কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালক জিএমএ গফুর প্রমুখ।


বিবার্তা/রবিউল/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com