জনগণ খুলনা-গাজীপুরের পুনরাবৃত্তি চায় না: নজরুল
প্রকাশ : ১৭ জুলাই ২০১৮, ২১:৪৭
জনগণ খুলনা-গাজীপুরের পুনরাবৃত্তি চায় না: নজরুল
বরিশাল ব্যুরো
প্রিন্ট অ-অ+

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, খুলনা ও গাজীপুর নির্বাচনে জনগণের ভোটের অধিকার কড়ে নেয়া হয়েছে। যার ভোট সে দিতে পারেনি। কিন্তু বরিশালে এর পুনরাবৃত্তি হোক তা জনগণ চায় না।


মঙ্গলবার দুপুরে বরিশাল প্রেসক্লাবে আসন্ন সিটি কপোরেশন নির্বাচনে ২০ দলীয় জোটের মেয়র প্রার্থী অ্যাডভোকেট মজিবর রহমান সরওয়ারের সমর্থনে লেবার পার্টির মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।


তিনি আরো বলেন, দেশে নির্বাচন এখন উৎসব থেকে ভয়ের ব্যাপার হয়ে গেছে। ক্ষমতাসীন আওয়ামী লীগ যোগ্য প্রার্থী দিবে না কিন্তু তাদের জয়ী হতে হবে। ভোট দেক বা না দেক রেজাল্ট তাদের পক্ষে যেতে হবে। বরিশালে প্রভাশালী ও মন্ত্রী পদমর্যাদার ব্যক্তির পুত্রকে ক্ষমতাসীনরা মনোনয়ন দিয়েছেন। এখন তাকে জয়ী করতে হবে।


কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ভোটের দিন ভোটারদের আগে আগে ভোট কেন্দ্রে নিয়ে যেতে হবে। যাতে কেউ ভোট জালিয়াতি করতে না পারে। কেন্দ্র পাহারা দিতে হবে সাহসিকতার সহিত এবং সৎভাবে নাগরিক দায়িত্ব পালন করতে হবে। নির্বাচনে আওয়ামী লীগ ঝামেলা করতে পারে কিন্তু তাদের কোনো চক্রান্তে পা বাড়াবেন না। সুষ্ঠু, শান্তিপূর্ণভাবে সাধারণ মানুষের পাশে থেকে নির্বাচনী মাঠে থাবকেন। নিজেদের স্বার্থে বদলাতে হবে, ভালো ও নির্ভরযোগ্য মানুষকে ভোট দিতে হবে।


মতবিনিময় সভায় বিশেষ অতিথি বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, গণতন্ত্র লিখিতভাবে আছে, সংবিধানেও আছে, কিন্তু গণতান্ত্রিক অধিকার আজ নেই। আওয়ামী লীগ মানুষের ভোটের অধিকারও কেড়ে নিয়েছে। শিশুলীগও ভোট দিয়েছে তাও আমাদের দেখতে হয়েছে! আর কেউ তাদের বিরুদ্ধে কথা বললেই তো হতে হচ্ছে নাজেহাল।


তিনি বলেন, বরিশালে নির্বাচনের প্রেক্ষাপট আলাদা। বরিশালের মানুষ অতান্ত সচেতন। এখানে ভোট চুরি করতে আওয়ামী লীগ সাহস পাবে না। মেয়র প্রার্থী মজিবর রহমান সরওয়ারকে বরিশালের মানুষ ভোট দিয়ে ৪ বার সংসদ সদস্য ও বরিশাল সিটি কর্পোরেশনের প্রথম মেয়র বানিয়েছে। তাই আমরা বলতে পারি, এখানে ধানের শীষের বিজয় হবেই।


এ সময় তিনি বরিশাল মেট্রোপলিটন পুলিশ সদস্যদের ওপর হামলার তীব্র নিন্দা জানিয়ে, দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ ও তদন্ত করে মূল অভিযুক্তদের নাম উল্লেখ করে পুনরায় মামলা দায়েরের আহবান জানান।


লেবার পার্টি বরিশাল মহানগর শাখার সভাপতি আব্দুর রাজ্জাক রাজুর সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান।



পরে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান নেতাকর্মীদের নিয়ে বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ২০ দলীয় জোটের মেয়র প্রার্থী অ্যাডভোকেট মজিবর রহমান সরওয়ারের সমর্থনে নগরীতে লিফলেট বিতরণ করেন।


বিবার্তা/আরিফ/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com