শিরোনাম
আনোয়ার হত্যা মামলার আসামি নেত্রকোনায় গ্রেফতার
প্রকাশ : ১৬ জুলাই ২০১৮, ১৫:২০
আনোয়ার হত্যা মামলার আসামি নেত্রকোনায় গ্রেফতার
মাদারীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মাদারীপুরের শিবচরের মোটরসাইকেল চালক আনোয়ার বেপারির হত্যা রহস্য উম্মোচিত হয়েছে। আতশবাজি ও পটকা জাতীয় বোমা বিক্রির ভাগবাটোয়ারা নিয়ে দ্বন্দ্বের জের ধরেই খুন হয় আনোয়ার।


লাশের খোঁজ যেন না মিলে এজন্য ট্রলারের গ্রাফি দিয়ে কুপিয়ে মৃত্যু নিশ্চিত করে মৃতদেহ ফেলা হয় পদ্মা নদীর মূল স্রোতে।


নেত্রকোনা জেলার কমলকান্দা থেকে রবিবার রাতে গ্রেফতারের পর এ মামলার অন্যতম আসামি মনির ফকির পুলিশের কাছে এমন চাঞ্চল্যকর স্বীকারোক্তি দিয়েছে। এ হত্যাকাণ্ডে ১০-১২ জন জড়িত বলে পুলিশ নিশ্চিত হয়েছে। ঈদের পাঞ্জাবি দেয়ার কথা বলে কৌশলে আনোয়ারকে ডেকে আনা হয়েছিল বলে ঘাতক মনির জানায়।


পুলিশ ও স্থানীয় সুত্রে জানা যায়, উপজেলার কাঠালবাড়ি ইউনিয়নের তোতা বেপারিকান্দি গ্রামের আনোয়ারের সঙ্গে আতশবাজি ও পটকা বিক্রি নিয়ে একই এলাকার মনির ফকিরের গ্রুপের বিরোধ চলছিল। এরই জের ধরে মনির গ্রুপের লোকদের মারধর করে আনোয়ার।


এতে ক্ষুব্ধ হয়ে ১৩ জুন রাতে ঈদের পাঞ্জাবি দেয়ার কথা বলে আনোয়ারকে ডেকে নেয় মনির, আতিকসহ ওই গ্রুপের ১০-১২ জন। এরপর প্রথমে আনোয়ারের গলায় ছুরিকাঘাত করে হত্যা করা হয়। পরে ট্রলারে উঠিয়ে ধারালো গ্রাফি দিয়ে কুপিয়ে হাত-পা বেধে ফেলে দেয়া হয় পদ্মা নদীর মূল স্রোতে। খুনিদের টার্গেট ছিল মূল স্রোতে লাশটি নিখোঁজ হয়ে যাবে। লাশটি নদীতে ফেলে ঘাতকদের এক গ্রুপ ট্রলারে করে মাওয়ায় ও অপর গ্রুপ নদীর অপর একটি চরে নেমে পালিয়ে যায়।


১৫ জুন লাশটি ভেসে উঠলে পদ্মা নদীর মুন্সিগঞ্জের লৌহজংয়ের চায়না প্রজেক্টের কাছ থেকে তা উদ্ধার করে পুলিশ। লাশের মাথা ও গলায় তিনটি ধারালো অস্ত্রে আঘাতের চিহৃ ছিল। লাশ উদ্ধারের দিনই আতিক ফকির নামে একজনকে গ্রেফতার করে পুলিশ।


শিবচর থানার এসআই আমির হোসেনের নেতৃত্বে রবিবার রাতে মনিরকে নেত্রকোনার কমলকান্দার নাজিরপুর বাজার থেকে গ্রেফতার করে পুলিশ। মনির ধর্মীয় কাজে যাওয়ার নাম করে সেখানে পালিয়ে ছিল।


আনোয়ার উপজেলার কাঠালবাড়ির আইয়ুব আলী বেপারির ছেলে। মনির শিবচরের কাঠালবাড়ি ইউনিয়নের মাগুরখন্ড গ্রামের হাজী নুরুল ইসলাম ফকিরের ছেলে।


এসআই আমির হোসেন বলেন, পটকা ও আতশবাজি নিয়ে এ হত্যাকান্ডে ১২-১৫ জন জড়িত। হত্যা ও জড়িতদের সব তথ্য আমাদের হাতে এসেছে।


শিবচর থানার পরিদর্শক (তদন্ত) মোঃ শাজাহান মিয়া বলেন, মনিরকে গ্রেফতারের মধ্য দিয়ে হত্যা রহস্যটি উন্মোচন হয়েছে। বাকি আসামিদের ধরতে অভিযান চলছে। মনিরকে আদালতে প্রেরণ করা হয়েছে।


বিবার্তা/রবিউল/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com