শিরোনাম
রাসিক নির্বাচনের জন্য সড়ক সংস্কার বন্ধ!
প্রকাশ : ১৬ জুলাই ২০১৮, ১২:৩৮
রাসিক নির্বাচনের জন্য সড়ক সংস্কার বন্ধ!
রাজশাহী ব্যুরো
প্রিন্ট অ-অ+

রাজশাহী নগরীর অন্যতম ব্যস্ত তালাইমারী-ভদ্রা সড়ক। সংস্কারের নামে দীর্ঘদিন ফেলে রাখা হয়েছে সড়কটি। ফলে চলাচল করতে গিয়ে খানা-খন্দ আর ধুলাবালির শিকার হন সবাই।


সরেজমিন গিয়ে দেখা যায়, নগরীর তালাইমারী থেকে বাস টার্মিনাল পর্যন্ত সড়কটির সংস্কারের কাজ চলছে। দীর্ঘদিন হয়ে গেলেও সড়কের কাজের তেমন অগ্রগতি নেই। কোনো মতে কাজ চালাচ্ছে ঠিকাদারি প্রতিষ্ঠান। তালাইমারী এলাকায় বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সামনে পর্যন্ত কার্পেটিং করে কাজ বন্ধ করে দেয়া হয়েছে। এছাড়া সংস্কারের নামে সড়কের দুই লেন খুড়ে সেই ইট পাথর রাখা হয়েছে সড়কের উপরে। এতে দুই পাশের চলাচল করা যানবাহন ও যাত্রীদের পড়তে হচ্ছে চরম দুর্ভোগে। ঘটছে ছোট-বড় দুর্ঘটনাও।


সড়ক সংস্কারে ধীর গতির কারণ রাসিক ও ঠিকাদার প্রতিষ্ঠানকে দায়ী করছেন চলাচলকারী সাধারণ মানুষ।


আকবর নামে তালাইমারী এলাকার এক বাসিন্দা বলেন, নগরীর এই রাস্তার বেহালদশা। সংস্কারের নামে কেটেছে অনেকটাই দিন। তবুও শেষ হয়নি সংস্কারের কাজ। রাসিকের সড়কগুলো মেরামত আর সংস্কারের জালে বন্দি হয়ে আছে। এছাড়া শহরের বিভিন্ন রাস্তা গ্যাস লাইন ও পানির লাইনের জন্য কাটা হয়েছে। সেগুলো একই অবস্থায় পড়ে আছে। ফলে দুর্ভোগ পোহাতে হচ্ছে নগরবাসীদের।


অটোরিকশা চালক মতিন বলেন, তালাইমারী ও ভদ্রা রাস্তাটি এতো পরিমাণ ভাঙা যে কোনো অটোচালকই সহজে ভাড়ায় যেতে চায় না। পুরো রাস্তা ভাঙার কারণে অটো রিকশাগুলোই ক্ষতিগ্রস্ত হয়ে পড়ে। আর যেসব জায়গা থেকে পিচ তুলে নেয়া হয়েছে সেগুলো এবড়ো- থেবড়ো হয়ে আছে।


রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) প্রধান প্রকৌশলী আশরাফুল হক জানান, সড়কটির কাজ মীর আক্তার নামে ঠিকাদারি প্রতিষ্ঠানকে দেয়া হয়েছে। বর্তমানে রাসিক নির্বাচন চলছে। নির্বাচন কমিশনের নির্দেশেই এই সড়কের কাজ বন্ধ রাখা হয়েছে। নির্বাচন শেষে আবার কাজ শুরু করা হবে।


বিবার্তা/তারেক/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com