শিরোনাম
‘কোনোভাবেই শিশুদের ঝুঁকিপূর্ণ শ্রম নয়’
প্রকাশ : ১৫ জুলাই ২০১৮, ১৭:৪৬
‘কোনোভাবেই শিশুদের ঝুঁকিপূর্ণ শ্রম নয়’
কুষ্টিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মো. মুজিবুল হক বলেছেন, কোনোভাবেই শিশুদেরকে ঝুঁকিপূর্ণ কাজে নিয়োজিত করা যাবে না। বর্তমান সরকার শিশু শ্রম নিরসন ও শিশুদের সুরক্ষায় ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে।


কুষ্টিয়ায় ঝুঁকিপূর্ণ শিশুশ্রম নিরসন এবং গৃহকর্মী সুরক্ষা ও কল্যাণ নীতি ২০১৫ বাস্তবায়ন বিষয়ক এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী একথা বলেন। শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের আয়োজনে রোববার দুপুরে কুষ্টিয়া দিশা টাওয়ারে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।


কুষ্টিয়া জেলা প্রশাসক জহির রায়হানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব আফরোজা খান।



শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী আরো বলেন, আন্তর্জাতিক বিশ্বে শিশুদের জন্য শিক্ষা, চিকিৎসা ও বিনোদনের আধুনিক ব্যবস্থা রয়েছে। সেই আলোকেই আমাদের দেশেও শিশুদের আধিকার নিশ্চিত করতে ও আইন প্রণয়ন করা হয়েছে। এজন্য তিনি সবার সহযোগিতা কামনা করেন।


অনুষ্ঠান শেষে বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের তহবিল হতে আহত বা অসুস্থ শ্রমিক ও শ্রমিকের পরিবারের চিকিৎসা, তাদের মেধাবী সন্তানদের জন্য চেক প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।


বিবার্তা/শরীফুল/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com