শিরোনাম
পোশাক শ্রমিকদের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে আহত ৫
প্রকাশ : ১৫ জুলাই ২০১৮, ১৪:৩৩
পোশাক শ্রমিকদের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে আহত ৫
সাভার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ম্যানিবাগ চুরির অভিযোগে সাভারের আশুলিয়ায় একটি তৈরি পোশাক কারখানার শ্রমিকদের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে অন্তত পাঁচ শ্রমিক আহত হয়।


এ ঘটনায় কারখানার নিরাপত্তাকর্মীরা শ্রমিকদের লক্ষ্য করে ছয় রাউন্ড গুলি ছুড়েছে বলে অভিযোগ করেন শ্রমিকরা। ওই কারখানায় ইটপাটকেল নিক্ষেপ করে ব্যাপক ভাঙচুর করেছে শ্রমিকরা।


রবিবার সকালে আশুলিয়ার কাঠগড়া এলাকায় এ আর জিন্স প্রডিউসার লিমিটেড কারখানায় এ ঘটনা ঘটে। এদিকে আরো সংঘর্ষের আশঙ্কায় আজকের জন্য কারখানাটি ছুটি ঘোষণা করেছে মালিকপক্ষ।


শ্রমিকরা জানায়, গত বুধবার ছয়তলা ভবনের চতুর্থ তলা ফ্লোরের সুইং সুপার ভাইজার শিমুল বাথরুমে যান। এ সময় তার ম্যানিবাগ বাথরুম থেকে চুরি হয়। ম্যানিবাগটি একই ফ্লোরের অপারেটর সেন্টু চুরি করেন বলে অভিযোগ করেন তিনি। এ অভিযোগে সেন্টুকে কারখানার বাইরে নিয়ে মারধর করে শিমুল।


এ ঘটনায় অন্য শ্রমিকরা বৃহস্পতিবার ওই দুইজনের বিচারের দাবিতে কাজ বন্ধ রেখে বিক্ষোভ করে। এ সময় সংঘর্ষের আশঙ্কায় মালিকপক্ষ বৃহস্পতিবার কারখানা ছুটি দিয়ে দেন। পরে শনিবার মালিকপক্ষ কোনো সমাধান না দিতে পারলে শ্রমিকরা কারখানায় প্রবেশ করে কাজ বন্ধ রেখে বিক্ষোভ করে।


পরে আজ সকালে কারখানার সামনে শ্রমিকদের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ বাধে। সংঘর্ষে অন্তত ৫ শ্রমিক আহত হয়। পরে অন্য শ্রমিকরা আহতদের দ্রুত উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছে।
এ বিষয়ে কারখানার এইচআর এন্ড কমপ্লেয়েস ম্যানেজার লিটন বলেন, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। তবে যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে কারখানাটির সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।


বিবার্তা/শরিফুল/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com