শিরোনাম
সুজন'র নাগরিক সভা
বরিশালে আদর্শ মহানগরী গড়ার প্রত্যয় প্রার্থীদের
প্রকাশ : ১৩ জুলাই ২০১৮, ২০:৫৮
বরিশালে আদর্শ মহানগরী গড়ার প্রত্যয় প্রার্থীদের
বরিশাল ব্যুরো
প্রিন্ট অ-অ+

বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে প্রতিদ্বন্ধিতাকারী প্রার্থীদের নিয়ে জনগণের মুখোমুখি অনুষ্ঠানের আয়োজন করে সুশাসনের জন্য নাগরিক- সুজনের বরিশাল জেলা ও মহানগর কমিটি। শুক্রবার নগরের অশ্বিনী কুমার হলে আয়োজিত এই অনুষ্ঠানে সঞ্চালনা করেন কেন্দ্রীয় কমিটির সম্পাদক ড. বদিউল আলম মজুমদার।


এতে আওয়ামী লীগের মেয়র প্রার্থী সের্নিয়াবাত সাদিক আবদুল্লাহ অংশ না নিলেও বাকিরা উপস্থিত ছিলেন। বক্তব্য দেন বিএনপি’র মেয়র প্রার্থী মজিবর রহমান সরওয়ার, জাতীয়পার্টির মেয়র প্রার্থী ইকবাল হোসেন (তাপস), ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়র প্রার্থী ওবাইদুর রহমান মাহবুব, বাসদের মেয়র প্রার্থী ডা. মনিষা চক্রবর্তী, স্বতন্ত্র মেয়র প্রার্থী বশির আহমেদ ঝুনু ও সিপিবির মেয়র প্রার্থী অ্যাডভোকেট আবুল কালাম আজাদ।


অনুষ্ঠানে সুজনের কেন্দ্রীয় কমিটির সম্পাদক ড. বদিউল আলম বলেন, প্রার্থীদের গণরায় মেনে নিতে হবে। যারা নির্বাচিত হবেন তাদের করপোরেশনে নামে-বেনামে কোনো ঠিকাদারি করা যাবে না।


স্বতন্ত্র মেয়র প্রার্থী বশির আহমেদ ঝুনু বলেন, বিগত সময়ে মেয়রের পদে থেকে কে কী করেছেন তা সবাই জানে। শুধু শওকত হোসেন হিরনই কাজ করেছেন। মেয়র পদে ব্যক্তিগত দূর্নীতিমুক্তদের বসা প্রয়োজন। আমি বাজে কমিটমেন্ট দেব আর নির্বাচিত হলে ভুলে যাব সেটা হতে দেয়া উচিত নয়। ভোটাররা এক দিনের জন্য ভোট দিবেন আর যোগ্য প্রার্থী না হলে ৫ বছরের জন্য পস্তাবেন। আমার ভোট চাইতে লজ্জা করে কারন আমি বরিশালবাসীর জন্য কিছু করিনি। তবে দয়া করে যদি ভোটাররা ভোট দেন তবে বরিশালের উন্নয়নে নিজেকে নিয়োজিত রাখবো।


বিএনপি’র মেয়র প্রার্থী মজিবর রহমান সরওয়ার বলেন, ভোটে অংশগ্রহণ করেছি, যা নিয়ে মানুষের মাঝে সংশয়, শঙ্কা রয়েছ। জনগণের ভোট যারা দখল করতে চায় তাদের বিরুদ্ধে আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে। স্থানীয় সরকার নির্বাচন আজ দলীয় নির্বাচনের কারণে দলীয়করণ হয়ে। উন্নয়নের জন্য আমাদের বাজেটে বরাদ্দের নির্ভরতা কমাতে হবে। আমি বিগত সময়ে যখন মেয়র ছিলাম তখন সিটি কর্পোরেশনের কোনো জায়গা লিজ দেইনি, ১১টি মার্কেট করেছি, কালেক্টর পুকুর দখলমুক্ত করেছি, বাড়ি-ঘর সহ ৩ টি মন্দির দখলমুক্ত করেছি। এমনকি সন্ত্রাস করতে দেবো না কমিটমেন্ট করেছিলাম তাও করতে দেইনি। মুক্তিযোদ্ধাদের নামে সড়ক করেছি, মেয়র পদক ঘোষণা করেছিলাম। মেয়র হলে নগর উন্নয়নে পরিকল্পনা করে জনগনের সাথে মিলেমিশে কাজ করবো। খাল খনন, জলাবদ্ধতা নিরসন, শহর রক্ষাবাধ নির্মাণ, নবীনদের জন্য কর্মসংস্থানসহ নানান সুযোগ-সুবিধা দেয়াসহ অসমাপ্ত কাজ সম্পন্ন করবো। বরিশালকে সুন্দর নগরী করার আকাঙ্ক্ষা রয়েছে।


বাসদের মেয়র প্রার্থী ডা. মনিষা চক্রবর্তী বলেন, নির্বাচিত হলে নগর কাউন্সিলের মাধ্যমে জনগণের মতামত নিয়ে উন্নয়নমূলক কর্মকান্ড পরিচালনা করা হবে। আমি এই সিটি কর্পোরেশনের নির্বাচনের প্রথম নারী প্রার্থী। বিগত ১৫ বছরে কোনো মেয়রই নারীবান্ধব কর্মসূচি হাতে নেয়নি। আমি মেয়র হলে কর্মজীবি নারী হোষ্টেল, ডে কেয়ার সেন্টারসহ নারীবান্ধব কর্মকান্ড পরিচালনা করা হবে। পাশাপাশি সমাজকে মাদক ও সন্ত্রাসমুক্ত করতে পাড়ায় পাড়ায় পাঠশালা তৈরি,রচনা প্রাতিযোগীতা, গনিত উৎসব, সাংস্কৃতিক চর্চার ব্যবস্থা করা হবে।


সিপিবির মেয়র প্রার্থী অ্যাডভোকেট আবুল কালাম আজাদ বলেন, বরিশাল সিটি কর্পোরেশনকে দৃষ্টিনন্দন একটি নগরী হিসেবে গড়ে তোলা হবে। জলাবদ্ধতা নিরসন, সড়ক উন্নয়নসহ নাগরিক সমস্যাগুলোর সমাধান করা হবে। নগরের বস্তি এলাকার মানুষদের পুনর্বাসনের উদ্যোগ নেয়া হবে।


সুষ্ঠ ও নিরপেক্ষ একটি নির্বাচনের দাবী জানিয়ে জাতীয় পার্টির মেয়র প্রার্থী ইকবাল হোসেন (তাপস) বলেন, জনগনের উন্নয়ন আর প্রতিশ্রুতির ফুল ঝুড়ি দিতে চাই না। জনগন সবার ওপরে। নির্বাচিত হলে নগরভবনে নগরপিতা হিসেবে নয়, সেবকভবনে নগরের সেবক হিসেবে বসতে চাই।


ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়র প্রার্থী ওবাইদুর রহমান মাহবুব বলেন, সিটি কর্পোরেশনকে সুন্দর ও সমৃদ্ধ করার জন্য দুনীর্তি মুক্ত করা হবে। পার্সেন্টিস মুক্ত কর্পোরেশন গড়া হবে।



সুজন বরিশাল মহানগর কমিটির সভাপতি প্রফেসর শাহ-সাজেদার সভাপতিত্বে এতে আরও উপস্থিত ছিলেন জেলা কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা আক্কাস হোসেন, সাধারণ সম্পাদক রফিকুল আলম, জেলা কমিটির সাধারণ সম্পাদক রনজিৎ দত্ত প্রমুখ।


বিবার্তা/আরিফ/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com